ভারতের রাজধানী নয়াদিল্লিতে চার বাংলাদেশিকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। চুরি, ডাকাতি এবং ছিনতাইয়ের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে টাইমস অব ইন্ডিয়া।

জানা যায়, দিল্লি পুলিশের অপরাধ তদন্ত শাখা সোমবার শ্রী ফোর্ট রোড এলাকা থেকে তাদের গ্রেফতার করেছে।

দিল্লি পুলিশের দাবি বলছে, এই চোর চক্র দিল্লির বিভিন্ন এলাকায় শতাধিক চুরি, ডাকাতির সঙ্গে সংশ্লিষ্ট ছিলো। গ্রেফতারকৃতরা হলেন, রফিক লস্কর, মোহাম্মদ সেলিম ওরফে সাইফরাত, আজিজুল রহমান এবং মিজানুর রহমান। তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র, দুটি ছুরি, চারটি গুলি এবং বাড়ি ভাঙার দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, পুলিশ এই চার বাংলাদেশিকে জিজ্ঞাসাবাদ করছে এবং তাদের সঙ্গে আরো কেউ জড়িত আছেন কি না তা জানার চেষ্টা করছে।

গ্রেফতারকৃতদের সবাই বাংলাদেশি বলে জানিয়ে পুলিশ বলছে, এই চক্রের সদস্যরা গত কয়েক বছর ধরে ভারতের বিভিন্ন প্রান্তে অবৈধভাবে বসবাস করে আসছিলেন। দেশজুড়ে বিভিন্ন অপরাধ সংঘটিত করেছে তারা। এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে শতাধিক চুরি, ডাকাতি এবং ছিনতাইয়ের অভিযোগ এসেছে পুলিশের কাছে।

দিল্লি পুলিশ বলছে, চুরি করতে গিয়ে অনেক সময় এই চক্রের সদস্যরা ভুক্তোভূগীদের গুলিবর্ষণ এবং ছুরিকাঘাত করতেন। পুলিশের নজর এড়াত তারা দিল্লির আশপাশের এলাকায় অবস্থান নেন। তথ্য অনুযায়ী, চক্রের সদস্যরা দিল্লি থেকে শুরু করে ফরিদাবাদ, যোধপুর, আওরঙ্গবাদ, গুলবার্গা, ভাপি, বেঙ্গালুরু, পুনে এবং মুম্বাইয়েও চুরি-ডাকাতি করতেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য