দিনাজপুরের খানসামায় বিষ প্রয়োগে ধান ক্ষেত নষ্টের অভিযোগে মামলা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের খানসামায় বিষ প্রয়োগে ২৬ শতক জমির ধান ক্ষেত নিধনের অভিযোগে ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক কৃষক।

খানসামা উপজেলার পাকেরহাট এলাকায় এই ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় বুধবার সকালে জমির মালিক গুন্দুশাহপাড়ার মজিদুল ইসলাম ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

মামলায় বিবাদী করা হয়েছে উপজেলার প‚র্ব হাসিমপুর গ্রামের দাতুশাহ পাড়ার ধরনী কান্ত রায়, তার ছেলে অবিনাশ রায় ও মৃনাল রায়কে।

থানায় দায়ের করা অভিযোগ স‚ত্রে জানা যায়, উপজেলার পাকেরহাট মৌজার (সিএস খতিয়ান ৯ এর অন্তর্ভ‚ক্ত ২২৭৭ দাগের) ২৬ শতক জমি পৈত্রিকসূত্রে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলেন মজিদুল ইসলাম। কিন্তু বাড়ি থেকে জমি দূরে হওয়ায় সেই জমিটি জোর করে দখলের পায়তারা করে আসছিল জমির নিকটবর্তী পূর্ব হাসিমপুর গ্রামের দাতু শাহ পাড়ার ধরনী কান্ত রায়, তার ছেলে অবিনাশ রায় ও মৃনাল রায়। একইসাথে চাঁদা দাবি ও হুমকী-ধামকি দিয়েও আসছিল তারা।

এরইমধ্যে গত ৩ এপ্রিল সকালে তারা ক্ষেত মারা বিষ স্প্রে করে। ফলে নষ্ট হয়ে যায় জমিতে রোপন করা ধানের চারা।

এ ব্যাপারে অভিযুক্ত অবিনাশ রায়ের সাথে কথা হলে তিনি জানান, দলিলমূলে তারা ওই জমির মালিক। অভিযোগকারী ওই জমিটি জোরপ‚র্বক দখল করে চাষাবাদ করে আসছে বলেও অভিযোগ তার।

এ বিষয়ে খানসামা থানার উপ-পরিদর্শক গৌতম রায় বলেন, ধান ক্ষেতে সরেজমিনে গিয়ে অভিযোগের সত্যত্বা পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে ধান ক্ষেতে বিষ প্রয়োগের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য