দায়িত্ব পালনে অবহেলায় কাহারোল থানার ৫ পুলিশ প্রত্যাহার

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ কৌশলগত সমস্যা ও দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে দিনাজপুরের কাহারোল থানার পরিদর্শক (তদন্ত)সহ ৫ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার রাতে কাহারোল থানায় কর্তব্যরত অবস্থায় তাদের প্রত্যাহার করা হয়। প্রত্যাহার হওয়া ৫ পুলিশ সদস্য হলেন থানার পরিদর্শক (তদন্ত) বিশ্বনাথ দাস গুপ্ত, এসআই আমজাদ হোসেন, এসআই মিল্টন, এএসআই রবিউল ইসলাম এবং কনষ্টেবল উজ্জল রায় ও সুমন ইসলাম।

কাহারোল থানা সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে উপজেলার তারগাঁও ইউনিয়নের তুরুকদেওড়া গ্রামের আসআই আমজাদের নেতৃত্বে একটি দল মাদক ব্যবসায়ীকে আটক করতে অভিযান চালায়। অভিযানকালে মাদক ব্যবসায়ীরা কৌশলে পুলিশের উপর হামলা করে পালিয়ে যায়। বিষয়টি পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা জানতে পেরে কর্তব্যলত পুলিশ সদস্যদের কৌশলগত সমস্যা ও দায়িত্ব পালনের অবহেলার অভিযোগে দিনাজপুর পুলিশ লাইনসে প্রত্যাহার করে।

পরে রাতে থানার এসআই আরিফের নেতৃত্বে একই স্থানে আরেকটি অভিযান চালিয়ে ওই গ্রামের বাবুল হোসেনে বাড়ী থেকে আড়াই কেজি গাজা উদ্ধার করে। এসময় বাবুলের স্ত্রী ইয়াসমিন বেগম (৪০)কে আটক করে। এব্যাপারে কাহারোল থানায় একটি মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ের একটি দায়িত্বশীল সূত্রে এ তথ্য নিশ্চিত করে জানান, অভিযানের সময় এসআই আমজাদ ও অন্যান্যরা কৌশলগতভাবে অভিযান পরিচালনা করেনি। তাদের কর্মকান্ড দায়িত্ব পালনে অবহেলার প্রমাণ পাওয়া গেছে। তাই তাদের প্রত্যাহার করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য