দিনাজপুর সংবাদাতাঃ শনিবার সকাল ১১ টায় সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর (রেজিঃ নং রাজ-২৯৩৬) এর আয়োজনে স্থানীয় মাসুম হোটেল এর কনফারেন্স রুমে আয়োজিত বার্ষিক সাধারণ সভায় বক্তরা বলেন, অবহেলিত, নির্যাতিত সাংবাদিকদের অধিকার আদায়ে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সংবাদকর্মীরা সমাজের খুঁটি-নাটি সমস্যা জনসম্মূখে তুলে ধরতে পারলেও আজও নিজেদের সমস্যাগুলো সমাধানে সংশ্লিষ্ট মহলের কার্যকর কোন পদক্ষেপ চোখে পড়ে না। বিশেষ করে মফস্বল শহরের সংবাদকর্মীরা অবহেলার শিকার হয়। মফস্বলের সাংবাদিকদের উপর হামলা হয়, মামলা হয়, কিন্তু তা প্রতিরোধে স্থানীয় পর্যায়ে সেভাবে তাৎক্ষণিক কোন পদক্ষেপ নেয়া হয় না। এখন থেকে প্রকৃত পেশাজীবী সাংবাদিকদের যথাযথ মূল্যায়ন না হলে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর (রেজিঃ নং রাজ-২৯৩৬) প্রকৃত পেশাজীবী সাংবাদিকদের ঐক্যবদ্ধ করে সে গুরুদায়িত্ব অনেক আগে থেকেই পালন করা শুরু করেছে।

বক্তারা আরো বলেন, সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সকল অসংগতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের দ্রুত বিচার বাস্তবায়ন করতে হবে। সাংবাদিকদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে দায়েরকৃত বিভিন্ন হয়রানিমূলক মামলাসমূহ প্রত্যাহার করতে হবে। সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীসহ কারাবন্দী সকল সাংবাদিকের অবিলম্বে মুক্তি দাবি করে সভায় সাগর-রুনিসহ নিহত সকল সাংবাদিক হত্যাকান্ডের বিচার বাস্তবায়ন এর দাবি জানানো হয়। সাংবাদিকদের মধ্যে কোন ভেদাভেদ নেই, তাই সকল পেশাজীবী সাংবাদিকদের এক হয়ে কাজ করার এবং কোভিড-১৯ করোনা পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানানো হয়। সভার শুরুতে সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরসহ মরহুম অন্যান্য সাংবাদিকদের রুহের মাগফিরাত কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা করা হয়।

সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর (রেজিঃ নং রাজ-২৯৩৬) এর সভাপতি মাহফিজুল ইসলাম রিপন এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আতিউর রহমান, কার্য নির্বাহী সদস্য জি এম হিরু, প্রতিষ্ঠাতা সদস্য সাদাকাত আলী খান, সহ-সাধারণ সম্পাদক কোরবান আলী সোহেল, দপ্তর সম্পাদক মাহবুবুল হক খান, সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলম আকাশ, সাধারণ সদস্য এম এ জলিল সরকার, সাহাজুল ইসলাম, মনিরুজ্জামান বাবলা, এম আহছান কবীর, সুবীর চক্রবর্তী ছোটন, কামারুজ্জামান প্রমূখ। কোষাধ্যক্ষ বেলাল হোসেন রাজু’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে প্রচার সম্পাদক ফরহাদুর রহমান খোকন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আনোয়ারুল হক, সাধারণ সদস্য বেলাল হোসেন, তাজুল ইসলাম অনেকে বক্তব্য রাখেন। সভায় পূর্ববর্তী সভার রেজুলেশন পাঠ ও বার্ষিক রিপোর্ট অনুমোদন এবং বার্ষিক কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য