দিনাজপুর সংবাদাতাঃ জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রম আর অনুশীলনের বিকল্প নেই উল্লেখ করে দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম বলেছেন, স্কাউট আদর্শ অন্তরে ধারণ করে স্কাউটিংয়ের শিক্ষা ব্যক্তি, পরিবার ও সামাজিক জীবনে প্রতিফলন করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে। স্কাউটস্ একজন শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি সুনাগরিক হিসেবে গড়ে উঠতে শিক্ষা দেয়। স্কাউটস্-এর আদর্শ দেশসেবা ও মানবিক কল্যাণে কাজে লাগাতে হবে।’

২২ ফেব্রুয়ারী সোমবার দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয় মিলনায়তনে জেলা প্রশাসন, বাংলাদেশ স্কাউটস্ দিনাজপুর জেলা, সদর উপজেলা ও জেলা রোভার আয়োজিত স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা রবার্ট স্টিফেনসন স্মীথ লর্ড ব্যাডেন পাওয়েল এর ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘বি.পি দিবস-২০২১’ উদযাপন উপলক্ষ্যে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম এ কথা বলেন।

তিনি বলেন, দেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করা এবং দেশের উন্নয়নকে এগিয়ে নিতে মানুষকে ইতিবাচক, আধুনিক ও বিজ্ঞান মনস্ক দৃষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হতে হবে। স্কাউটিং কার্যক্রম পারে ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক, প্রগতিশীল, সৃজনশীল হিসেবে গড়ে তুলতে এবং সমাজকে সুন্দর পথে এগিয়ে নিতে।

বাংলাদেশ স্কাউটস্ দিনাজপুর জেলা কমিশনার মাতলুবুল মামুন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার এস এইচ এম মাগফুরুল হাসান আব্বাসী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস্ দিনাজপুর জেলা সম্পাদক আনিসুজ্জামান মিলন, বাংলাদেশ স্কাউটস্ দিনাজপুর সদর উপজেলা সম্পাদক হিরন্ময় দত্ত, জেলা রোভার সম্পাদক মো. জহুরুল হক, কোষাধ্যক্ষ মো. মোজাহার আলী, রোভার মো. রাব্বী ও নাজনীন প্রমুখ।

আলোচনা শেষে স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা রবার্ট স্টিফেনসন স্মীথ লর্ড ব্যাডেন পাওয়েল এর ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘‘বি.পি দিবস-২০২১’’ উদযাপনের কেক কাটেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য