দিনাজপুর চিরিরবন্দরে ক্ষুদ্র নৃৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

দিনাজপুর

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচির আওতায় দিনাজপুরের চিরিরবন্দরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মো: মাহমুদুল আলম। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে বাইসাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে এসব অনুদান তুলে দেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) ইরতিজা হাসানের সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তারিকুল ইসলাম তারিক ও সহকারী জেলা কমিশনার এমদাদুল হক শরীফ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জোতিষ চন্দ্র রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: লায়লা বানু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আয়বুর রহমান শাহ্, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এম.জিএম সারোয়ার হোসেন, কৃষি অফিসার মো: মাহমুদুল হাসান, মাধ্যমিক শিক্ষা অফিসার মন্জুরুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনোয়ারুল ইসলাম, চিরিরবন্দর থানা অফিসার্স ইনচার্জ সুব্রত কুমার সরকার প্রমুখ।

শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে প্রধান অতিথী দিনাজপুর জেলা প্রশাসক মো: মাহমুদুল আলম বলেন,‘ শিক্ষার্থীর জন্য প্রাথমিক স্তরেই হচ্ছে শিক্ষার মূল কাঠামো তৈরির স্থান। তাই অভিভাবকদের কোমলমতি শিক্ষার্থীদের প্রতি বিশেষ খেয়াল রাখতে হবে।’ তিনি আরো বলেন, মজিববর্ষ উপলক্ষে উপজেলা সরকারি কর্মকতা-কর্মচারীদের সঠিক ভাবে দায়িত্ব পালনসহ দিগুন কাজ করতে হবে।

অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ১০ জন শিক্ষার্থীকে একটি করে বাইসাইকেল প্রদান করা হয়। এছাড়া ৫৬ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ প্রদানসহ আমার বাড়ি আমার খামার ও পল্লী সঞ্চয় প্রকল্পের আওতায় ১৬ জন উদ্যোক্তার মাঝে ৮ লক্ষ টাকা তুলে দেয়া হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য