দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর গুছ পদ্ধতিতে বিভাগ পরিবর্তন ইউনিট চালু ও সিলেকশন পদ্ধতি বাতিলের দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র (হাবিপ্রবি) প্রধান ফটকের সামনে ৩ ঘন্টা অনশন কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয় ভর্তি ইছুক শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১২টা থেকে দুপুর ৩টা পযন্ত এই অনশন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

অনশনে অংশ নেয়া শিক্ষার্থী মোঃ আমানুল্লাহ আনাম জানান, গত দুইবছর ধরে বিভাগ পরিবর্তন ইউনিট পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুতি নিছিলাম। হঠাৎ ভর্তি পরীক্ষা কমিটির এমন সিদ্ধান্ত নেয়ায় আমাদের ভবিষ্যৎ শিক্ষাজীবন হুমকির মুখে পড়েছে ।

তাই আমাদের দাবি, বিভাগ পরিবর্তন ইউনিট চালু করা হোক নয়তো মানবিকের সাথে বাংলা, ইংরেজি ও আইসিটি বিষয় পরীক্ষা দেওয়ার সুযোগ দিতে হবে।

আব্দুর রহমান নামের আরেক শিক্ষার্থী বলেন, সিলেকশন পদ্ধতি বাতিল করে সর্বচ্চো সংখ্যক পরীক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিতে হবে। যেহেতু করোনার সময় অনেকেই পরীক্ষা না দিয়েই জিপিএ-৫ পেয়েছে। তারা এমনিতেই রেজাল্টের দিক দিয়ে এগিয়ে থাকবে। কিন্তু দ্বিতীয়বার যারা ভর্তি পরীক্ষা দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম এতে তারা ক্ষতিগ্রস্থ্য হবো। আশা করি, ভর্তি পরীক্ষা কমিটি এমন কোন সিদ্ধান্ত নিবেন না, যাতে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ্য হয়।

উল্লেখ্য, গুছ ভর্তি পরীক্ষা কমিটি সিদ্ধান্ত পরিবর্তন না করলে আগামীতে আমরণ অনশনের হুমকি দিয়েছে আদোলনরত শিক্ষার্থীরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য