সৈয়দপুরে ঢাকনা বিহীন ম্যানহোল পারাপারে পথচারীর বিরম্বনা

রংপুর বিভাগ

সৈয়দপুর পৌরসভার শেরে বাংলা সড়ক সংলগ্ন কিছুক্ষণ মোড় নামক স্থানে মেইন রাস্তায় ম্যানহোলের স্লাব উঠে গিয়ে খালি অবস্থায় পড়ে আছে কয়েকদিন থেকে। স্লাব বা ঢাকনা না থাকায় প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছেন ওই পথ ব্যবহারকারী,পথচারী, যানবাহন ও শহরবাসী।

ইতোমধ্যে ঢাকনা বিহীন ম্যানহোলে পড়ে অনেকেই আহত হয়েছে এমন ঘটনাও ঘটেছে। এটি সংস্কার করা না হলে যেকোন সময় বড় ধরনের দুঘর্টনার আশঙ্কা করা হচ্ছে। তাছাড়া শহরের গুরুত্বপূর্ণ রাস্তায় এ অবস্থা বিরাজ করায় সৃষ্ঠি হচ্ছে তীব্র যানজট। ফলে পথচারীরা বর্তমানে ব্যবহার করছে ফুটপাত। খোলা ম্যানহোলের উপরে দ্রুত স্লাব বসিয়ে রাস্তা চলাচলের সমস্যা সমাধানের দাবি জানান স্থানীয়রা।

পথচারী সাদ্দাম, জাহাঙ্গীর, আজমসহ অনেকে বলেন, ম্যানহোলের মুখ খোলা থাকায় রাস্তা দিয়ে চলাচল করতে ভয় লাগে না জানি কখন কি ঘটে। তাই ফুটপাত ব্যবহার করে চলছি বেশ কয়েকদিন থেকে।

তারা বলেন ম্যানহোলের উপরে কোনো কোনো জায়গায় স্লাব না থাকায় চলাচলে দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। তাই খোলা ম্যানহোলে ঢাকনা বসিয়ে জনগনের পথ চলাচলের দুর্ভোগ লাঘবে পৌর কর্তৃপক্ষের সুনজর দেয়া অতীব প্রয়োজন বলে মনে করেন তারা।

এ ব্যাপারে সৈয়দপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র জিয়াউল হকের সাথে কথা হলে তিনি জানান বিষয়টি আমাদের নজরে রয়েছে দ্রুত সময়ে এ সমস্যার সমাধান করে জনগনের পথ চলার কষ্ঠ লাঘব করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য