কুড়িগ্রামে করোনা ভাইরাসের উদ্বোধনী দিনে কোভিড১৯ টিকা নিয়েছেন ৪৫০ ব্যক্তি। ৭ফেব্রুয়ারী রোববার সকালে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের টিকাদান কেন্দ্রে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম ভ্যাকসিন নিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন।

এছাড়াও অন্যান্যের মধ্যে টিকা গ্রহন করেন সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই বীর প্রতীক ও কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মো: জাফর আলী, কুড়িগ্রামের পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা প্রমুখ।

টিকা গ্রহনকারী মীর্জা নাসির উদ্দিন বলেন, ‘টিকা গ্রহনের পর ভাল লাগছে। আশা করি সবাই নির্ভয়ে টিকা গ্রহন করবেন।’

সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের টিকাদান কেন্দ্রে ১১৯ জনসহ জেলার ৯টি টিকাদান কেন্দ্রে মোট ৪৫০ জন টিকা গ্রহন করেছেন। প্রথম দফায় ৬০ হাজার করোনার টিকা এসেছে। টিকা প্রদান করা হবে ৩০ হাজার মানুষকে। টিকা গ্রহনের জন্য জেলায় এ পর্যন্তসাড়ে ৩ হাজার মানুষ নিবন্ধন করেছে বলে স্বাস্থ্যবিভাগ সুত্রে জানা গেছে।

রাজিবপুর, কুড়িগ্রামঃ কুড়িগ্রামের রাজিবপুর উপজেলায় মহামারী কোভিট-১৯ ভ্যাক্সিনের শুভ উদ্বোধন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব জাকির হোসেন এমপি। রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে রোববার সকাল ১০টায় কোভিট-১৯ ভ্যাক্সিন এর উদ্বোধন করা হয়।

এ সময় ভ্যাক্সিন গ্রহণ করেন অত্র উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো, মিডিয়া কর্মী রফিকুল ইসলাম, দুই জন সিনিয়ন নার্স, সহকারী মেডিক্যাল কর্মকর্তা জুয়েল রানা, স্বাস্থ্য সহকারী বদিউজ্জামান এবং উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেকসহ অনেকেই।

উপজেলায় মোট ৭৩ জন কোভিট-১৯ গ্রহণের রেজিষ্ট্রেশন করেছে, যার মধ্যে ২০জনকে ভ্যাক্সিন প্রদানের জন্য নির্ধারণ করা হয়েছে।

ভ্যাক্সিন গ্রহণের পর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো তার অনুভূতি প্রকাশ করে সকলকে ভ্যাক্সিন গ্রহণের আহবান জানান।

জন সাধারণকে ভ্যাক্সিন গ্রহণের আহবান এবং মাণনীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব জাকির হোসেন এমপি বলেন, ”সরকার যে মহতী উদ্যোগ নিয়েছেন এজন্য মাণনীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

এটি পৃথীর অনেক দেশের আগেই তার সঠিক নেতৃত্বের কারণেই আমরা অল্প সময়ে টিকাগুলি পাচ্ছি। অনেকের মধ্যে ভয়-ভীতি, নানা ধরণের গুজব চলছে এগুলো আর যাতে না হয় সেদিকে খেয়াল রেখে টিকাগুলি গ্রহণ করবেন।”

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সারওয়ার জাহান, স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিধ রোকনুজ্জামান, জেলা পরিষদ মহিলা সদস্য রাজিয়া সুলতানা রেনু সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

রাজারহাট, কুড়িগ্রামঃ কুড়িগ্রামের রাজারহাটে কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

৭ফেব্রুয়ারী রোববার স্বাস্থ্য বিভাগের আয়োজনে রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সের এ কার্যক্রমের উদ্বোধন করেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব পনির উদ্দিন আহম্মেদ।

এ সময় উপস্থিত ছিলেন রাজারহাট উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল (সাবু) মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ ইয়াছমিন বেগম, রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নূরে তাসনিম, রাজারহাট থানার কর্মকর্তা ইনচার্জ মোঃ রাজু সরকার, জেলা পরিষদ সদস্য আবদুস ছালাম ও প্রেসক্লাব রাজারহাটের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আসাদুজ্জামান জুয়েল প্রথম টিকা নিয়ে কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। পরে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল সাবু, ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার, ইউএনও নূরে তাসনিম, সমবায় কর্মকর্তা শাহআলম, ডেন্টাল সার্জন ডা: মাহবুবুল হাসান, এস.আই শরীফ উদ্দিন শেখ ও এ.এস.আই মতিয়ার রহমান সহ ৩০ জনকে কোভিড১৯ টিকা দেয়া হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য