মুজিব বর্ষ উপলক্ষে পঞ্চগড়ে বিএনএফ’র মতবিনিময় সভা

রংপুর বিভাগ

সামসউদ্দীন চৌধুরী কালাম, পঞ্চগড় থেকেঃ মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের মতবিনিময় সভা পঞ্চগড়ে অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বিকেলে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বিলুপ্ত ছিটমহলের নারায়ন পাড়া গ্রামে উপকারভোগীদের সাথে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। এনজিও ফাউন্ডেশনের অধীনে জেলায় কর্মরত এনজিওরা মতবিনিময় সভার আয়োজন করে। এ সময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের চেয়ারম্যান তথ্য মন্ত্রনালয়ের সাবেক সচিব হেদায়েতুল্লাহ আল মামুন।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য হাড়িভাষা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনির হোসেন, হাফিজাবাদ ইউপি চেয়ারম্যান গোলাম মুসা কলিমুল্লাহ প্রধান, হাড়িভাষা ইউনিয়ন ফেডারেশনের চেয়ারম্যান সোলায়মান আলী, মির্জাপুর ইউনিয়ন ফেডারেশনের চেয়ারম্যান দবিরুল ইসলামসহ সংশ্লিষ্ট উপকারভোগীরা উপস্থিত ছিল। মতবিনিময় সভাটি পরিচালনা করেছেন জেলার পরস্পর এর নির্বাহি পরিচালক জেলা পরিষদের সদস্য আকতারুন নাহার সাকী।

সভায় জানানো হয়, মুজিব বর্ষ উপলক্ষে পঞ্চগড় জেলায় শতভাগ স্যানিটেশনের লক্ষে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) হতে ১৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয় সেমি পাকা ল্যাট্রিন প্রদানের জন্য। সহযোগী এনজিও পরস্পর, হাড়িভাষা ইউনিয়ন ফেডারেশন এবং মির্জাপুর ইউনিয়ন ফেডারেশন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে এসব ল্যাট্রিন বিতরন করে। প্রকৃত দুস্থ অসহায় পরিবারদের খুঁজে বের করে সেসব পরিবারদের মাঝে স্যানিটেশন সুবিধা প্রদান করা হয়। এদেরমধ্যে পরস্পর বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের বিলুপ্ত সিটমহল বেতবাড়ি শালবাড়ি পূর্ব সর্দার পাড়া গ্রামে, সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বিলুপ্ত সিটমহল গাড়াতির নারায়নপাড়া গ্রামে হাড়িভাষা ইউনিয়ন ফেডারেশন, দেবীগঞ্জ উপজেলার টেপ্রীগঞ্জ ইউনিয়নের টোকা বেহুলা গ্রামে মির্জাপুর ইউনিয়ন ফেডারেশন ল্যাট্রিনগুলো হস্তান্তর করে।

সাবেক সচিব হেদায়েতুল্লাহ বলেন মুজিব বর্ষে এনজিও ফাউন্ডেশন বিলুপ্ত ছিটমহলে শতভাগ স্যানিটেশনের লক্ষে বিশেষ বরাদ্দ দিয়ে আমাদের এই কর্মসুচি। সমাজের যে পরিবারগুলো টাকার অভাবে স্যানিটেশন সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে তাদের জন্য এনজিও ফাউন্ডেশন মুজিববর্ষে এই ল্যাট্রিনগুলো উপহার দিয়েছে। প্রকৃত উপকারভোগীদের সাথে কথা শুনলাম। তারাও খুব আনন্দিত এই উপহারটি পেয়ে। আগামিতে এই তিনটি ছিটমহলে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে বরাদ্দ দেওয়া হবে বলে জানায় সাবেক সচিব প্রধান অতিথি হেদায়েতুল্লাহ আল মামুন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য