রংপুর পীরগাছায় ব্রীজ নির্মাণের দাবিতে মানববন্ধন

রংপুর বিভাগ

রংপুরের পীরগাছা ও তাম্বুলপুর ইউনিয়নের পশ্চিমদেবু সীমান্তে ডোরাকুড়া ওয়াপদা পানি নিষ্কাশন ক্যানেলের এলাহী বকস এর বাড়ি সংলগ্ন সাঁকোর স্থানে ব্রীজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার সকালে ক্যানেলটির ধারে এ মানববন্ধনের আয়োজন করে ৫ গ্রামের মানুষ। এ সময় তারা ওই ক্যানেলের এলাহী বকস এর বাড়ি সংলগ্ন সাঁকোর স্থানে একটি ব্রীজ নির্মাণের দাবি জানান।

জানা গেছে, পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের পশ্চিমদেবু ডোরাকুড়া ও পীরগাছা সদরের সীমান্তবর্তী মাছুয়াপাড়া, পশ্চিমদেবু ডোরাকুড়া, পশ্চিম পরাণ, ব্রাহ্মণীকুন্ডা, কিসামত ঝিনিয়া গ্রাম অবস্থিত।

এ গ্রামগুলোর প্রায় ১০ হাজার মানুষ ওই ক্যানেলের এলাহী বকস এর বাড়ি সংলগ্ন একটি বাঁশের সাঁকো দিয়ে দীর্ঘদিন ধরে অতিকষ্টে চলাচল করে আসছে। সাঁকোটির দুই পাশে রয়েছে কয়েক শত একর আবাদি জমি। যা থেকে প্রতি বছর ফলানো হচ্ছে নানা ধরনের ফসল।

প্রতি মৌসুমে এসব ফসল ঘুরে তুলতে নানা বিড়ম্বনায় পোহাতে হচ্ছে কৃষকদের। ক্যানেলটিতে পানি প্রবাহের কারণে ফসল নিয়ে পারাপার কষ্টসাধ্য হয়ে পড়েছে।

সম্প্রতি এই ডোরাকুড়া ক্যানেলের উপর সরকারি ভাবে একটি ত্রাণ ও দুযোর্গ অধিদপ্তরের আওতায় একটি ব্রীজ নির্মানের পরিকল্পনা নেয়া হলে ওই এলাকার কতিপয় কুচক্রী মহল বাঁধা হয়ে দাড়িয়েছে। এরই প্রতিবাদ ও এলাহী বকস এর বাড়ি সংলগ্ন স্থানে একটি ব্রীজ নির্মাণের দাবিতে বুধবার এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন, রবি লাহিড়ী, সমাজ সেবক এলাহী বকস, নুর আলম, আলা উদ্দিন রকেট, আনোয়ারা বেগম, আফরোজা বেগম প্রমুখ। ঘন্টা ব্যাপী মানববন্ধনে এলাকাবাসী ওই স্থানে দ্রুত একটি ব্রীজ নির্মাণের দাবি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য