দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের কতিপয় এ্যানেস্থেসিয়া চিকিৎসক আকস্মিকভাবে তাদের ফি দ্বিগুণ করায় দিনাজপুর অঞ্চলের বেসরকারী জরুরী স্বাস্থ্য সেবা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে। দিনাজপুর বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির নেতৃত্বে দিনাজপুর অঞ্চলের বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো অদ্যাবধি সুনামের সাথে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

মহামারী করোনা ভাইরাসের আক্রান্তের পর সারা বিশ্ব যখন স্বাস্থ্যগত ও অর্থনৈতিকভাবে বিপর্যস্ত ও পর্যুদস্ত তখন অত্র স্বাস্থ্য ব্যবস্থাকে সমুন্নত রাখার লক্ষ্যে সরকারের সাথে বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো কাজ করে আসছে। এমন এক দুঃসময়ে দিনাজপুরের এ্যানেস্থিসিয়া বিভাগের কতিপয় চিকিৎসক তাদের ফি দ্বিগুণ করার প্রয়াসী হয়েছেন।

বর্ধিত ফি কার্যকর করার নিমিত্তে বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতিকে অবহিত না করে সকল বেসরকারী ক্লিনিক ও হাসপাতালে কতিপয় এ্যানেন্থেসিয়া চিকিৎসক তাদের চিকিৎসা সেবা কার্যক্রম বন্ধ করেছেন। যার ফলে দরিদ্র পীড়িত দিনাজপুর অঞ্চলের বেসরকারী জরুরী স্বাস্থ্যসেবা বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে এবং জরুরী চিকিৎসা সেবা প্রত্যাশী সাধারণ মানুষ দিশেহারা।

এ বিষয়টি সুষ্ঠু সমাধানের লক্ষ্যে দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মো. আব্দুল কুদ্দুছ বরাবর দিনাজপুর বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতি স্মারকলিপি প্রদান করেছে। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন দিনাজপুর বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সভাপতি ডাঃ মো. গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, সহ-সভাপতি আলহাজ্ব মো. সাইদুর রহমান, যুগ্ম সম্পাদক এবিএম লাবিবুল ইসলাম লাবু, মো. জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দীন, দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন, ক্রীড়া সম্পাদক মো. মাজেদুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মো. মকবুল হোসেন, সদস্য মো. জাকির হোসেন, মো. কামরুল হাসান ও মো. শাহিনুর রহমান প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য