দিনাজপুর ঘোড়াঘাটে রিক্সা ছিনতাই করতে যুবককে হত্যা চেষ্টায় গ্রেপ্তার ২

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ঘোড়াঘাটে ব্যাটারী চালিত রিক্সা ছিনতাই করে রিক্সা চালক যুবককে হত্যার চেষ্টা চালিয়েছে ছিনতাইকারীরা। এ ঘটনায় দুজন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে ছিনতাই হওয়া রিক্সা।

গ্রেপ্তার ওই দুই ছিনতাইকারী হলো, গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার হামিদপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে হাসেম উদ্দীন বাবু (৩৯) এবং অপরজন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার মিতালী গুচ্ছগ্রামের তায়েব আলীর ছেলে রেজাউল ইসলাম মোল্লা (৩২)।

জানা যায়, ঘোড়াঘাট পৌর এলাকার জমিলাপুর গ্রামের মৃত শরিফুল ইসলামের ছেলে মিলন মিয়া (১৩)। তিন মাস পূর্বে বাবা মারা যাওয়ায় অভাবী সংসারের হাল ধরতে রিক্সা চালানো শুরু করে অষ্টম শ্রেণী পড়–য়া মিলন মিয়া। গত শুক্রবার (২৯ জানুয়ারী) রাত ৯টায় স্থানীয় কয়েকজন ছিনতাইকারী কৌশলে ঘোড়াঘাট থেকে পাশ্ববর্তী গোবিন্দগঞ্জ উপজেলার চিত্তিপাড়াতে যাবার কথা বলে মিলনের রিক্সাতে চড়ে।

রিক্সাটি হামিদপুর স্কুল পার হয়ে গেলে রিক্সায় থাকা এক ছিনতাইকারী দড়ি দিয়ে রিক্সা চালক মিলনের গলায় পেঁচিয়ে ধরে এবং অপর দুজন তার মুখে ও শরীরে এলোপাথারী কোপাতে থাকে। এক পর্যায়ে রিক্সাচালক নিস্তেজ হয়ে গেলে ছিনতাইকারীরা ভাবে সে মারা গিয়েছে এবং তাকে রাস্তার পাশের ভুট্টা জমিতে ফেলে দিয়ে রিক্সা নিয়ে পালিয়ে যায়।

পরে স্থানীয় লোকজন রিক্সা চালককে মৃতপ্রায় অবস্থায় উদ্ধার করে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। চোখে ও মুখে গুরুতর আঘাতপ্রাপ্ত হওয়ায় রিক্সাচালক মিলনকে আজ রবিবার (৩১ জানুয়ারী) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে দেওয়া হয়েছে। পরে রিক্সা চালক মিলনের চাচা বাদী হয়ে গত শনিবার (৩০ জানুয়ারী) তিন জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করে।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন বলেন, মামলা দায়েরের পর পরেই ঘটনায় জড়িত দুজন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে এবং অপর একজন ছিনতাইকারীকে গ্রেপ্তারে আমাদের অভিযান চলমান রয়েছে। এছাড়াও গ্রেপ্তার হওয়া ছিনতাইকারীদের দেওয়া তথ্য অনুযায়ী ছিনতাই যাওয়া রিক্সা উদ্ধার করা হয়েছে। আসামীদেরকে আজ রবিবার (৩১ জানুয়ারী) দিনাজপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

অপরদিকে সদ্য পিতৃহীন রিক্সা চালক মিলনের মা সন্তানের চিকিৎসা ব্যয় বহণ করতে পারছে না শুনে দিনাজপুর-৬ আসনের সংসদ শিবলী সাদিক ব্যক্তিগত তহবিল থেকে ওসি আজিম উদ্দিন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলামের মাধ্যমে অর্থ সহায়তা প্রদান করেছেন। এ সময় ব্যক্তিগত ভাবে অর্থ সহায়তা দিয়েছেন ঘোড়াঘাট পৌর আওয়ামী লীগের সভাপতি ইউনূছ আলী মন্ডল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য