দিনাজপুর ফুলবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়রের দায়িত্ব গ্রহন

দিনাজপুর

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ তিন কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ৪০৭ টাকা ঋনের বোঝা মাথায় নিয়ে দায়িত্ব গ্রহন করলেন দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র কাউন্সলরগণ।

রোববার সকাল ১১ টায় পৌরসচিব মাহবুবুর রহমান আনুষ্ঠানিক ভাবে নবনির্বাচিত মেয়র মাহমুদ আলম লিটনের নিকট পৌরসভার দায়িত্ব হস্তান্তর করেন।

নবনির্বাচিত মেয়র কাউন্সিলরগণের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহন ও হস্তান্তর উপলক্ষে পৌরসভা কার্যলয় প্রাঙ্গনে এক সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়। সুধি সমাবেশে নবনির্বাচিত মেয়র মাহমুদ আলম লিটন এর সসভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর সচিব মাহবুবুর রহমান, সহকারী প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী, সাবেক প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী। এসময় নবনির্বাচিত ও বিদায়ী কাউন্সিলরগণ পৌরসভার পদস্থ কর্মকর্তা-কর্মচারীগণ বিভিন্ন্ শ্রেনী পেশার মানুষ ও বিভিন্ন্ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এদিকে পৌরসভা সুত্রে জানাগেছে নবনির্বাচিত পৌর মেয়র কাউন্সিলরগণ দায়িত্ব গ্রহনের সময় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতাসহ বিভিন্ন্ খাতে বকেয়া ও ঋন রয়েছে তিন কোটি ৮৪ লাখ ৭৬ হাজার৪০৭ টাকা, তার মধ্যে পৌরসভার নিয়মিত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ৬ মাসের বাকি ৭৩ লাখ ৬ হাজার ১৪৪ টাকা, বিদায়ী পরিষদের মেয়র-কাউন্সিলরদের সম্মানীভাতা নভেম্বর-ডিসেম্বর দুই মাসে বাকি তিন লাখ ২০ হাজার টাকা, ভবিষ্যৎ তহবিল ১৪ লাখ ৫৯ হাজার ৪২০ টাকা, আনুতোষিক তহবিল ১১ লাখ ৯৬ হাজার ৬৮৫ টাকা, অনিয়মিত কর্মচারীদের মজুরি বাকি দুই লাখ ৪৭ হাজার টাকা, অবসর ভাতা বাকি ১৫ লাখ ৭৫ হাজার ১১০ টাকা, বকেয়া আনুতোষিক তহবিল বাকি দুই কোটি ২৫ লাখ ৩৯ হাজার ৬১৮ টাকা, পূর্বের বকেয়া ২০ লাখ ১২ হাজার ৪৩০ টাকা ও এডিবি তহবিল থেকে ঋণ ১৮ লাখ টাকা। মোট বকেয়া ও ঋণ তিন কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ৪০৭ টাকা।

এদিকে এই বিশাল ঋনের বোঝা মাথায় নিয়ে উন্নায়নের অগ্রযাত্রা নবনির্বাচিত মেয়রের বড় চ্যালেঞ্চ হবে বলে আশঙ্কা করছেন সচেতন মহল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য