আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল থেকেঃ ঠাকুরগাঁও রাণীশংকৈল পৌরসভা নির্বাচনে দল মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে দলীয় সিদ্বান্ত উপেক্ষা করে মেয়র পদে নির্বাচন করা ৭ বিদ্রোহী প্রার্থীর মধ্যে ৫ প্রার্থীকে বহিস্কার করেছে ঠাকুরগাঁও জেলা আ’লীগ।

গতকাল সন্ধায় জেলা আ’লীগের সভাপতি সাদেক কুরাইশি ও সম্পাদক দীপংকর রায় স্বাক্ষরিত বহিস্কার আদেশ পত্রটি হাতে পায় প্রার্থীরা। এ ৫ প্রার্থী উপজেলা ও পৌর আ’লীগের কার্যকরী কমিটির বিভিন্ন পদে থাকায় তাদের বহিস্কার করেছে ঠাকুরগাঁও জেলা আ’লীগ।

বহিস্কৃত নেতারা হলেন, পৌর আ’লীগের সম্পাদক সাবেক ভিপি রফিউল ইসলাম পৌর আ’লীগের সদস্য ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সম্পাদক সাধন বসাক,রুকুনুল ইসলাম ডলার উপজেলা আ’লীগের সাবেক সদস্য ইসতেখার আলী ও উপজেলা আ’লীগের সদস্য বর্তমান পৌর মেয়র আলমগীর সরকার,তিনি আবার উপজেলা আওয়ামী যুবলীগের উপজেলা শাখার সভাপতিরও দায়িত্বে রয়েছেন। এদিকে উপজেলা যুবলীগের সভাপতি আলমগীর সরকার উপজেলা স্বেচ্ছাসেকলীগের সভাপতি নওরোজ কাউসার কানন ও উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল খালেককে বহিস্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে বলে জানা গেছে।

জেলা আ’লীগের সম্পাদক দীপংকর রায় বলেন,দলের সিদ্বান্ত উপেক্ষা করায় বিদ্রোহী প্রার্থীদের সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী বহিস্কার করা হয়েছে। রাণীশংকৈল পৌরসভায় ৭ বিদ্রোহীর মধ্যে ৫ জন উপজেলা ও পৌর আ’লীগের কমিটির সদস্য থাকায় তাদের আমরা বহিস্কার করেছি। তাছাড়াও অঙ্গসংগঠনের কমিটিতে যারা রযেছে তাদের বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য এ পৌরসভায় মোট ১২ জন মেয়র প্রার্থী, এদের মধ্যে আ’লীগের বিদ্রোহীসহ ৮ বিএনপি বিদ্রোহীসহ-২ জাতীয় পার্টি-১ ও স্বতন্ত্র প্রার্থী-১জন। ভোট অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারী। মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৬শত ২৪ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য