দিনাজপুর সংবাদাতাঃ পুষ্টি সমৃদ্ধ খাবার উৎপাদন বিপপন এবং খাদ্য গ্রহনের বিষয়ে সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান সিনজেন্টার আয়োজনে ও ইএসডিও উদ্যোগে আজ বৃহস্পতিবার দিনাজপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে পুষ্টি সমৃদ্ধ খাবার ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা সভা। এতে অংশ নেন সরকারি বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি সাংস্কৃতিক এবং গনমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

আয়োজকরা জানান পুষ্টিহীনতা দুর করে রংপুর ও দিনাজপুর পৌর সভায় পুষ্টি সমৃদ্ধ করতে প্রাথমিক ভাবে রোডম্যাপ তৈরী করবে। এ জন্য সরকারী বেসরকারী প্রতিষ্ঠান সমুহকে সম্পৃক্ত করতে এই উদ্যোগ।

সরাসরি খাদ্য উৎপাদনে নিয়োজিত ক্ষুদ্র এবং প্রান্তিক চাষিদের বিজ্ঞান ভিত্তিক খাদ্য উৎপাদনে সহায়তা এবং আভ্যন্তরিন চাহিদা মিটিয়ে পুষ্টি সমৃদ্ধ উৎপাদিত নিরাপদ খাদ্য বিপননের ব্যবস্থা নিতে মতামত দিয়েছেন আলোচকরা।

দাতা প্রতিষ্ঠার সুইজারল্যান্ডের কান্ট্রি ডিরেক্টর ফরহাদ জামিল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল আলম, এসময় আরো মতামত দেন জেলা সিভিল সার্জন ডা: আব্দুল কুদ্দুস , প্রতিষ্ঠানের পরামর্শক হামিদুল হক খান, দিনাজপুরে প্রকল্প বাস্তবায়সে দ্বায়িত্ব প্রাপ্ত বেসরকারি উন্নয়ন সংস্থা ইএসডিওর নির্বাহী পরিচালক শহীদ উজ্জামান, পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমসহ অন্যান্যরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য