লালমনিরহাটে পিস্তলের ম্যাগাজিন খোয়া এসআই সাময়িক বরখাস্ত

রংপুর বিভাগ

লালমনিরহাট সদর থানার উপপরিদর্শক (এসআই) খালেকুল বাদশা নামে বরাদ্দ সরকারি পিস্তলের আটটি গুলিসহ একটি ম্যাগাজিন হারিয়ে ফেলার কারণে ওই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম।

এর আগে ২০২০ সালের ৬ অক্টোবর (মঙ্গলবার) লালমনিরহাট পৌরশহরের বালাটারী এলাকার ভাড়াবাসা থেকে টিএসআই আইয়ুব আলীর সরকারি পিস্তল খোয়া যায়। ওই পিস্তলটি এখনও উদ্ধার করতে পারেনি পুলিশ। এরই মধ্যে আবারও পুলিশের পিস্তলের গুলি ও ম্যাগাজিন হারানোর ঘটনা ঘটল।

ওসি বলেন, ‘এ ঘটনাটি অবহিত হওয়ার পর পরই এসআই খালেকুল বাদশাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি সঠিক উত্তর দিতে না পারায় তাকে পুলিশ লাইনসে ক্লোজড করা হয়েছে। গুলিভর্তি ম্যাগাজিনটি উদ্ধারের চেষ্টা চলছে।’

লালমনিরহাট সদর থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৪ জানুয়ারি রবিবার রাতে লালমনিরহাট সদর উপজেলার পৌরশহরের কলেজবাজার এলাকায় এক ব্যক্তিকে উদ্ধার করতে যান এসআই খালেকুল বাদশা। ওই ব্যক্তিকে উদ্ধার করতে গিয়ে স্থানীয় লোকজনের সঙ্গে তার ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এ সময় তার সঙ্গে থাকা পিস্তলের ম্যাগাজিনটি ৮ রাউন্ড গুলিসহ হারিয়ে যায়। বিষয়টি তিনি লালমনিরহাট সদর থানা পুলিশকে অবগত না করে গোপন করেন। কিন্তু বিষয়টি জানাজানি হলে তাকে ২৫ জানুয়ারি সোমবার প্রথমে লালমনিরহাট জেলা পুলিশ লাইন্সে প্রত্যাহার করা হয় এবং পরে ২৬ জানুয়ারি মঙ্গলবার তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মারুফা জামান সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বিষয়টি অবগত হওয়ার সঙ্গে সঙ্গে জেলা পুলিশ সুপার স্যার তাকে ২৫ জানুয়ারি জেলা পুলিশ লাইনসে প্রত্যাহার এবং ২৬ জানুয়ারি সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হতে পারে।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য