দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেছেন, নারীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষনের মাধ্যমে নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি করতে পারলে পুরুষের পাশাপাশি নারীদের ক্ষমতায়ন বৃদ্ধি পাবে। প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে নিজেদের স্বাবলম্বি করতে সক্ষম হবে। নারী সমাজকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে হবে। এশিয়ার জাপান, চীন, সিঙ্গাপুর, থাইল্যান্ডসহ যে সব দেশ উন্নত হয়েছে সেখানে নারীরা এগিয়ে এসেছেন। নারীদের সহযোগিতা ছাড়া দেশে টেকসই উন্নয়ন সম্ভব নয়।

সোমবার হাকিমপুর উপজেলা পরিষদ শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে কলোনি পাড়া মহিলা উন্নয়ন সমিতির (কেএমডিএস) এর বাস্তবায়নে “প্রশিক্ষণের মাধ্যমে নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি কর্মসূচীর” আওতায় ৩০ জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
সভায় ৩০দিনব্যাপী প্রশিক্ষনপ্রাপ্ত ৩০ জন প্রশিক্ষনার্থীকে সনদ ও বিনামূল্যে সেলাই মেশিন প্রদান করেন প্রধান অতিথি দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম ও বিশেষ অতিথিদ্বয়।

দিনাজপুর উইমেন চেম্বার অব কমার্স এ- ইন্ডাস্ট্রিজ ও কলোনি পাড়া মহিলা উন্নয়ন সমিতির সভাপতি মোছাঃ জান্নাতুস সাফা শাহীনুর এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মোর্শেদ আলী খান, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান মোঃ হারুন উর রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শাহিনুর রেজা শাহীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোঃ পারুল নাহার ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা লস্কর। স্বাগত বক্তব্য রাখেন হাকিমপুর উপজেলা নিবাহী কর্মকর্তা মোহাম্মদ নুর-এ আলম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য