দিনাজপুর সংবাদাতাঃ পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র,আগুন দেবার জন্য জেলা প্রশাসকের নির্দেশনা এবং ইটভাটা নিয়ন্ত্রন আইন অমান্য করাসহ বেশ কয়েকটি অভিযোগে দিনাজপুরে তিনটি ইটভাটা গুড়িয়ে দিয়েছেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় দুটো ইটভাটাকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়।

সোমবার(১১জানুয়ারি) দুপুরে দিনাজপুরে ফুলবাড়িতে দুটি এবং সন্ধায় কিছু আগে বিরামপুর উপজেলায় একটি ইটভাটায় অভিযান চালানো হয়। পরিবেশ অধিদপ্তরের প্রধানকার্যালয়ের নির্বাহী ম্যজিস্ট্রেস আবুহেনা অভিযানের নেতৃত্বদেন।

অভিযান চালা ভাটাগুলো হলো,মিনিষ্টার বিক্স,শুভ বিক্স এবং আরএলবি বিক্স। এর মধ্যে মিনিষ্টার বিক্সকে ২লক্ষ এবং আরএলবি বিক্সকে ৩লক্ষটাকা জরিমানা করা হয়।ভ

পরিবেশ অধিদপ্তরের দিনাজপুর কার্যালয়ের সহকারি পরিচালক একেএম সামিউল আলম কুরসি,র‌্যাব-১৩,জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্য,কর্মকর্তা-কর্তচারীগণ উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারি পরিচালক একেএম সামিউল আলম কুরসি বলেন,‘আজকে এই অভিযান ২য় দফার প্রথম অভিযান। মুলত যে সব ইটভাটা পরিবেশ অধিদপ্তরের কোন ছাড়পত্র নেই আগুন দেবার জন্য জেলা প্রশাসনের নির্দেশনাএবং ইটভাটা নিয়ন্ত্রন আইন অমান্য করে ভাটার কার্যক্রম পরিচালনা করার অভিযোগে ওই ভাটাগুলোকে গুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া পরবর্তী নিদেশনা না দেওয়া পর্যন্ত তাদের ভাটার কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য