দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের পার্বতীপুরে রেলভূমিতে নির্মিত অবৈধ স্থাপনা, আবাসিক কোয়ার্টার ও ভূমির দখল উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে রেলওয়ে পশ্চিম জোনের পাকশী বিভাগীয় ভূ-সম্পদ বিভাগ।

বৃহস্পতিবার দুপুরে অভিযানে শহরের সাহেবপাড়া রেল কলোনীর অবৈধ দখলে থাকা ১৭ টি আবাসিক কোয়ার্টার ও পার্বতীপুর রেলহেড অয়েল ডিপো এলাকার সাড়ে ৬ একর আয়তনের পুকুর দখলমুক্ত করা হয়। এ সময় দায়িত্বরত সরকারি কর্মকর্তাদের কাজে বাধা প্রদানের অভিযোগে অবৈধ দখলদার রেজাউল করিম (৪৮) কে ভ্রাম্যমান আদালতে ১ মাসের কারাদ- প্রদান করেন।

তাছাড়া পুকুরের মাছ জব্দ করে ৬০ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়। একই স্থানে অবৈধভাবে মদের ব্যবসা পরিচালনা করায় শহরের ঢাকাইয়া মহল্লার রিপন (৪৫) নামে কে ৬ মাসের কারাদ- প্রদান করা হয়। এছাড়াও শহরের রেলওয়ে পার্ক এলাকায় ৬ টি অবৈধ অবকাঠামো উচ্ছেদ ও আদর্শ কলেজ পাড়া মহল্লায় রেলওয়ের ২ একর জমির উপর নির্মিত জনৈক মোহাম্মদ আলী ওরফে দূর্লভের চিড়া-মুড়ির কারখানা ১টি ট্রাক্টর, ১টি মটরসাইকেল ও ১টি পিক-আপসহ সীলগালা করা হয়।

উচ্ছেদ অভিযান পরিচালনা করেন রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পদ কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুরুজ্জামান। তিনি বলেন, উচ্ছেদ অভিযান পরিচালনা কালে দুই ব্যক্তিকে কারাদ- ও জব্দকৃত মালামাল নিলামে বিক্রি করে ৮০ হাজার টাকা আদায় করা হয়।

উচ্ছেদ অভিযানের সময় পার্বতীপুর উপজেলা সহকারী (ভূমি) এইচ এম খোদাদাদ হোসেন, পার্বতীপুর মডেল থানার কর্মকর্তা ইনচার্জ (ওসি) মোঃ মোখলেছুর রহমান, রেলের ঊর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (পরির্দশক কর্ম) তহিদুল ইসলাম, কানুগো জিয়াউল হক জিয়া, ভূ-সম্পদ বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ জিআরপি ও মডেল থানার বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য