দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের নবাবগঞ্জে গ্রামীণ ঐহিত্য ধরে রাখতে ও নতুন প্রজন্মের কাছে ঘোড় দৌড় প্রতিযোগিতা পরিচিত করার লক্ষেই দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের ইটাখুর, বড়বাড়িয়া, ধরন্দা, বাজিতপুর গ্রামের যুব সম্প্রদারে আয়োজনে ঘোড়া দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

সোমবার বিকেলে গ্রামের আমন ধানের জন্য প্রস্তুত ফাঁকা জমিতে এই ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ঘোড়া দৌড় প্রতিযোগীতা উদ্ভোধন করেন নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান।

এ সময় আরোও উপস্থিত ছিলেন ভাদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আসমান জামিল, সাবেক ইউপি চেয়ারম্যান আহসানুল কবির শামীম, মোকছেদ আলী, নবাবগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগ এর সভাপতি মোছাঃ হোসনে আরা বেবি।

ঘোড় দৌড় প্রতিযোগিতা দেখতে নবাবগঞ্জ উপজেলা সহ আশপাশের উপজেলা থেকে হাজার হাজার নারী পুরুষ অংশ নেয়।

নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান বলেন, ‘ঘোড়ার দৌড় প্রতিযোগিতা দেখে খুবেই ভালো লাগছে। এমন আয়োজনে হাজারো দর্শকের উপস্থিতিতে আবেগ আপ্লুত হয়েছি।

এ আয়োজন যেন মহামিলন মেলায় পরিণত হয়েছে’। প্রতিযোগিতা দেখে হারিয়ে যাওয়া ঐহিত্যকে মনে পড়ে গেলো। গ্রামীণ ঐহিত্য টিকিয়ে রাখতে ও নতুন প্রজন্মের কাছে ঘোড় দৌড় প্রতিযোগিতা পরিচিত করতে প্রতি বছর আয়োজন করা হয়।

ওই খেলায় বাবা জহুরুল ইসলাম ও তার মেয়ে তাবাসসুম আক্তার সুমাইয়া প্রতিযোগীতায় অংশগ্রাহণ করে মেয়ে সুমাইয়া প্রথম স্থান অধিকার করেছেন। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ সহ সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য