আগামিকাল ২৮ডিসেম্বর সোমবার কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনকে ঘিরে সকল ধরণের প্রস্ততি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস। সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানে ব্যাপক নিরাপত্তা বলয়ে সাজানো হয়েছে কেন্দ্রগুলো। রবিবার দুপুর ১টা থেকে কেন্দ্রগুলোতে ইভিএম মেশিনসহ সরঞ্জমাদি পাঠানো হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কেন্দ্রগুলোতে ৭জন পুলিশসহ ১৭জন আনছার নিয়োজিত থাকবেন। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৩প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩টি টিম ও পুলিশের ২টি টিম কাজ করবে। এজন্য একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট ও ৮টি মোবাইল টিম থাকবে। এছাড়াও সাদা পোষাকে ৭সদস্য করে ৩টি মোবাইল টিম কাজ করবে।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্ণিং অফিসার জাহাঙ্গীর আলম রাকিব জানান, ২৪টি কেন্দ্র ও ১৭৩টি কক্ষ রয়েছে। এরমধ্যে গুরুত্বপূর্ণ ১৭টি এবং সাধারণ ৭টি।

জেলা নির্বাচন ও রিটার্ণিং অফিসার জাহাঙ্গীর আলম রাকিব আরো জানান, কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫জন, ৯টি সাধারণ ওয়ার্ডের একটি ওয়ার্ড ব্যতিত ৩৯জন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৮নং ওয়ার্ডের ১জন বৈধ প্রার্থী মৃত্যুবরণ করায় সেখানে নির্বাচন স্থগিত করেছে কমিশন। এছাড়াও ৩টি সংরক্ষিত ওয়ার্ডের ১৩ জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও তিনি জানান, ২৪টি কেন্দ্র ও ১৭৩টি কক্ষ রয়েছে। এরমধ্যে গুরুত্বপূর্ণ ১৭টি এবং সাধারণ ৭টি।

এবারে কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৫৬ হাজার ৩৯৫ জন। এরমধ্যে নারী ভোটার ২৯ হাজার ৪৮জন আর পুরুষ ভোটার ২৭ হাজার ৩৪৭জন। এই প্রথমবারের মত ইভিএমে ভোট দিবেন ভোটাররা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য