যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যের ন্যাশভিল শহরতলীতে বড়দিনের সকালে বড় ধরণের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত তিন জন আহত হয়েছেন। বেশকিছু বাড়িঘরও ধ্বংস হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মেট্রো ন্যাশভিল পুলিশ বিভাগ শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে একটি গাড়ি বিস্ফোরিত হওয়ার কথা টুইটারে জানিয়েছে।

কর্মকর্তাদের ধারণা, ‘উদ্দেশ্যমূলকভবে’ এ ঘটনা ঘটানো হয়েছে। টুইটারের ছবিতে বিস্ফোরণস্থলে আগুনের ধোঁয়া এবং রাস্তায় ধ্বংসস্তুপ দেখা গেছে, জ্বলতে দেখা গেছে কয়েকটি গাড়িও।

কর্মকর্তারা এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আহত তিনজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। হতাহতের আর কোনও ঘটনা ঘটেছে কিনা তা জানাতে পারেননি তারা।

ঘটনার এক প্রত্যক্ষদর্শী সিএনএনকে বলেন, “বিস্ফোরণটি আমার বাড়ির সামনে হয়েছে। এতে আমার বাড়ির জানালা উড়ে গেছে। রাস্তায় সবকিছুতে আগুন ধরে গেছে। সেখানে তিনটি গাড়ি ছিল, সেগুলো পুরোই জ্বলে গেছে।”

যুক্তরাষ্ট্রের এফবিআই-সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা এ ঘটনা তদন্তে নেমেছে। তদন্ত চলার কারণে বিস্ফোরণস্থল বন্ধ করে দেওয়া হয়েছে। আর কোনও বিস্ফোরক ডিভাইস সেখানে আছে কিনা তা খুঁজে দেখা হচ্ছে।

ন্যাশভিলে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হওয়া এলাকাটির এক কাউন্সিল মেম্বার ফ্রেডি ও’কনেল ইমেইলে জানিয়েছেন, বহু মানুষ তাদের ঘরবাড়ি হারিয়েছে।

“২০২০ এরই মধ্যে অনেক ধ্বংসযজ্ঞ ঘটিয়েছে। তার ওপর বড়দিনের সকালে চোখ মেলেই আমার এলাকায় এমন ধ্বংসযজ্ঞ দেখাটা আরও কঠিন,” বলেন তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য