পলাশবাড়ীর পল্লীতে জোড়পূর্বক জমি দখলের চেষ্টায় থানায় অভিযোগ

রংপুর

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের সাইনদহ (উত্তরপাড়া) গ্রামে জোড়পূর্বক জমি দখলের চেষ্টায় থানায় অভিযোগ দাখিল করা হয়েছে।

থানার অভিযোগ ও সরেজমিন গিয়ে জানা যায়, উপজেলার হোসেনপুর ইউনিয়নের সাইনদহ (উত্তরপাড়া) গ্রামের মৃত কছিম উদ্দিনের ছেলে আব্দুল হামিদ মিয়ার সাথে একই ইউনিয়নের ঝাপড় গ্রামের মৃত মোশারফ হোসনের ছেলে সামছুল হকের সঙ্গে জমি-জমা সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছিল।

এরই ধারাবাহিকতায় গত ১৬ ডিসেম্বর সকালে সাহিনদহ মৌজায় জেএল নং-৫১, খতিয়ান নং-৮১/১০৫, দাগ নং-৬৫/১৬১, মোট জমি ৩০ শতাংশ আব্দুল হামিদের ভোগদখলে থাকা সম্পত্তি ক্রয়সূত্রে দাবী করে প্রতিপক্ষ সামছুল হক ভাড়াটিয়া লোকজন নিয়ে এসে অন্যায় ভাবে জোড়পূর্বক দখলের চেষ্টা করে।

এতে আব্দুল হামিদের পরিবারের লোজকন বাঁধা সৃষ্টি করলে তাদেরকে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ভাষায় গালমন্দ প্রদর্শন করে। এ ঘটনায় আব্দুল হামিদ বাদী হয়ে সামছুল হকসহ এজাহার নামীয় ১১জনকে আসামী করে পলাশবাড়ী থানায় একটি অভিযোগ দাখিল করেন।

অভিযোগের প্রেক্ষিতে ১৯ ডিসেম্বর (শনিবার) দুপুরে পলাশবাড়ী থানার পুলিশের এসআই ইউছুব ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে থানায় কাগজপত্র নিয়ে আসার তাগিদ প্রদান করেন।