জলঢাকায় চলছে গৃহহীন পরিবারের ঘর নির্মাণ কাজ

রংপুর

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার। মুজিব শতবর্ষ উপলক্ষে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায়, ভুমিহীন ও গৃহহীন পরিবারকে পুর্নবাসনের পরিকল্পনা হাতে নিয়েছেন। মুজিব শতবর্ষ উপলক্ষে নীলফামারীর জলঢাকা উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৪১টি পরিবারের জন্য সরকারি খাস জমিতে চলছে ঘর নির্মাণ কাজ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসানের তদারকিতে দ্রুতগতিতে এগিয়ে চলছে গৃহহীনদের জন্য বরাদ্দকৃত এসব ঘর নির্মাণ কাজ। শনিবার দুপুরে সরেজমিনে ওই এলাকায় গেলে সুবিধাভোগী ও এলাকাবাসী সরকারের প্রশংসা করেন। এ সময় তারা বলেন আমাদের ঘরবাড়ি নাই। মানুষের জমিতে আশ্রিত ছিলাম, কখনো ভাবিনি পাকা ঘরে থাকবো। বাবা জন্ম দিয়ে যা দিতে পারেনি তা এ সরকার করেছে। এজন্য আমরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসানের সাথে কথা হলে তিনি বলেন, বর্তমান সরকারের উন্নয়ন দেশের মানুষের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে। প্রধানমন্ত্রী অসহায় গৃহহীন মানুষের কথা চিন্তা করে তাদের পুর্নবাসনের জন্য যে ঘর বরাদ্দ দিয়েছেন সেই কাজগুলো নিয়মিত মনিটরিং করছি।

উল্লেখ্য, গত ১৭ নভেম্বর উপজেলার গোলনা এলাকায় এসব ঘর নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন, জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান, ইউপি চেয়ারম্যান কামরুল আলম কবীরসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।