লালমনিরহাটে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষন চেষ্টা

রংপুর

লালমনিরহাটের আদিতমারীর বিন্নাগারীতে বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী (১৬) কে ধর্ষন চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মোক্তার আলী (৬০) নামে এক বৃদ্ধকে গ্রেফতার করেছে আদিতমারী থানা পুলিশ।

শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে আদিতমারী থানার কর্মকর্তা ইনচার্জ (ওসি) মোঃ সাইফুল ইসলাম ওই বৃদ্ধকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন এবং সকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান।

এর আগে শুক্রবার রাতে (১৮ ডিসেম্বর) উপজেলার ভাদাই ইউনিয়নের বিন্নাগারী গ্রাম থেকে ওই বৃদ্ধকে গ্রেফতার করে থানা পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানান, বুদ্ধি প্রতিবন্ধী ওই কিশোরীকে বাড়িতে রেখে বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে তার বিধবা মা বাইরে কাজে চলে যায়। এই সুযোগে প্রতিবন্ধী মেয়েটিকে বাড়িতে একা পেয়ে মোক্তার আলী (৬০) তাকে ডেকে পাশের সুপারি বাগানে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়।

পরে তার চেচামেচিতে পার্শবর্তি এক মহিলা ছুটে আসলে মোক্তার আলী পালিয়ে যান।

পরে ওই মহিলা ঘটনাটি কিশোরীর মা ও এলাকার অন্যান্য ব্যক্তিদের জানালে পরদিন শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে স্থানীয়ভাবে এক সালিশ বৈঠক বসে। সালিশে অভিযুক্ত মোক্তার আলী উপস্থিত না থাকায় শালিসে উপস্থিত গন্যমান্য ব্যক্তিরা আইনের আশ্রয় নেয়ার কথা বলে। পরে মেয়েটির মা বাদী হয়ে ওইদিন রাতেই আদিতমারী থানায় একটি অভিযোগ দায়ের করেন। আদিতমারী থানা পুলিশ অভিযোগটি আমলে নিয়ে প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পায় এবং রাতেই অভিযুক্ত মোক্তার আলীকে বিন্নাগারি হতে গ্রেফতার করে।

ওই প্রতিবন্ধী কিশোরীর মা বলেন, মোক্তার আলী দীর্ঘদিন ধরে বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিলেন। তার পরিবারকে বিষয়টি জানালেও কোনো কাজ হয়নি। বৃহস্পতিবার দুপুরে বাড়িতে কেউ না থাকায় মেয়েকে ফুসলিয়ে বাগানে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন।

আদিতমারী থানার কর্মকর্তা ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন, বাদীর অভিযোগ করায় মোক্তার আলীকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের (১০) ধারায় শ্লীলতাহানীর চেষ্টায় গ্রেফতার করা হয়েছে। আসামীকে শনিবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।