সামসউদ্দীন চৌধুরী কালাম, পঞ্চগড় থেকেঃ পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় বিজয় দিবসের র‌্যালী করার সময় ১১ শিবির কর্মীকে গ্রেফতার করেছে দেবীগঞ্জ থানা পুলিশ।

বুধবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার বিজয় চত্ত্বর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা এলাকার আমির হামজা (১৯), একই এলাকার হাসিবুল ইসলাম (২০), একই উপজেলার সোবারভিটা এলাকার শাকিল হোসেন (১৯), টুনিরহাট এলাকার ওমর ফারুক (১৮), বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের আল আমিন (১৯), একই এলাকার গোলাম রব্বানী (১৯), দেবীগঞ্জ উপজেলার মুন্সিরহাট এলাকার আব্দুল জলিল (২০), একই উপজেলার শালডাঙ্গা এলাকার জোবায়ের হাসান (১৯), বেলুয়াডাঙ্গা এলাকার বাপ্পি হাসান (২০), সুন্দরদিঘী এলাকার আবির ইসলাম (২০), আটোয়ারী উপজেলার বলরামপুর এলাকার আল মামুন (২২)।

দেবীগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার সকালে তারা জেলার বিভিন্ন এলাকা হতে উপজেলার শহরে আসে। পরে তারা বিজয় মিছিল করার জন্য উপজেলা শহরের বিজয় চত্ত্বরে জড়ো হয়। এ সময় দেবীগঞ্জ থানা পুলিশ বিষয়টি জানতে পারে। পরে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে হাতেনাতে ৯ জন শিবির কর্মীকে গ্রেফতার করে। তাদের গ্রেফতার করার কিছু সময় পরে আরো দুইজনকে একই এলাকা হতে গ্রেফতার করে পুলিশ।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল হাসান সরকার জানান, গ্রেফতারকৃত ১১ জনই শিবির কর্মী। তারা বিজয় মিছিল করার জন্য বিজয় চত্ত্বর এলাকায় জড়ো হয়েছে বলে আমরা জানতে পারি।

এসময় খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি। প্রথমে মিছিল থেকে নয়জনকে আটক করা হয়। পরে দেবীগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে নাশকতা ও অর্ন্তঘাত মুলক অপরাধ কর্মকান্ড করার দায়ে একটি মামলা দায়ের করা করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য