দিনাজপুর সংবাদাতাঃ বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙ্গা এবং ভাস্কর্য নিয়ে চক্রান্তের ব্যাপারে সরকার আলোচনায় বসা নিয়ে কালক্ষেপন করছেন। কোন মৌলবাদী, জঙ্গি, সাম্প্রদায়িক ও স্বাধীনতা বিরোধী চক্রের সাথে আলোচনার কিছু নেই। আর কালক্ষেপন নয় অবিলম্বে এই অপশক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে হবে। বঙ্গবন্ধুকে অপমান করা মানে বাংলাদেশের স্বাধীনতা- সার্বভৌমত্ব ও সংবিধানকে অস্বীকার করা। পৃথিবীর শান্তিকামী মানুষ জানে বঙ্গবন্ধু’র আরেক নাম বাংলাদেশ।

১৫ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার বিকেলে দিনাজপুর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উদীচী জেলা সংসদ আয়োজিত ‘বিজয় দিবস উদযাপন ও সাম্প্রদায়িকতা বিরোধী সাংস্কৃতিক সমাবেশ’-এ বক্তারা এসব কথা বলেন।

ঘন্টাব্যাপী সমাবেশে উদীচী দিনাজপুর জেলা সংসদের সভাপতি অধ্যক্ষ হাবিবুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উদীচী কেন্দ্রীয় কমিটির সদস্য ও দিনাজপুর নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, উদীচী দিনাজপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক সত্য ঘোষ, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, প্রগতি লেখক সংঘ দিনাজপুর জেলা কমিটির সভাপতি অধ্যাপক জলিল আহমেদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুরের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু, জেলা জাসদের সভাপতি মো. শহিদুল ইসলাম, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলিন পরিষদ জেলা সভাপতি রবিউল আউয়াল খোকা, গ্যালারী ষড়ং এর পরিচালক রাজিউদ্দিন চৌধুরীু, সুইহারি সঙ্গীত নিকেতনের সাধারণ সম্পাদক সনৎ চক্রবর্তী লিটু, দোলনচাঁপা’র সাধারণ সম্পাদক প্রদীপ ঘোষ প্রমুখ।

এরপর সমাবেশে প্রতিবাদী ও জাগরনের গান পরিবেশন করেন উদীচী জেলা সংসদের শিল্পীবৃন্দ। সঞ্চালনায় ছিলেন উদীচী জেলা সংসদের সহ সম্পাদক হারুন উর রশিদ।

এছাড়া সমাবেশে একাত্মতা প্রকাশ করে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ স্বতঃস্ফুর্ত ভাবে অংশগ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য