দিনাজপুর সংবাদাতাঃ ১৩ ডিসেম্বর রোববার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দিনাজপুরের সম্মেলন কক্ষে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা কমিটি দিনাজপুরের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে “শতবর্ষে বঙ্গবন্ধু, শ্রদ্ধা নিরন্তর” শীর্ষক স্মারণিকা মোড়ক উন্মোচন ও মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার জেলা কমিটি দিনাজপুরের চেয়ারম্যান আজিজ আহমদ ভূঞা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃহত্তর দিনাজপুর জেলার সংরক্ষিত মহিলা আসন-৩২ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি।

স্বাগত বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মহিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, বিপিএম,পিপিএম (বার), জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ মাজহারুল ইসলাম সরকার, সাধারন সম্পাদক এ্যাডঃ হাজী মোঃ সাইফুল ইসলাম, সরকারী কৌসুলি (জিপি) মোঃ নূরুল ইসলাম, পাবলিক প্রসিকিউটর (পিপি) মোঃ রবিউল ইসলাম রবি। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র জেলা ও দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল দিনাজপুরের বিজ্ঞ বিচারক শরিফ উদ্দিন আহম্মেদ, স্পেশাল জজ (জেলা জজ) মোঃ মাহমুদুল করিম, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আয়েজ উদ্দিন।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন সহকারী জজ মোঃ জামসেদ আলম। জেলা লিগ্যাল এইড কমিটি দিনাজপুর কর্তৃক প্রকাশিত জাতির জনক বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে “শতবর্ষে বঙ্গবন্ধু, শ্রদ্ধা নিরন্তর” স্মরণিকাটি’র মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি, অনুষ্ঠানের সভাপতি সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার জেলা কমিটি দিনাজপুরের চেয়ারম্যান আজিজ আহমদ ভূঞা সহ সম্মানীত অতিথিবৃন্দ।

স্মরণিকা মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। আমরা মহান স্বাধীনতার কথা আমাদের প্রজন্ম সন্তানদের এবং মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে আমরা এই স্মরণিকা প্রকাশ করছি।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য যে আহবান জানিয়েছেন তাই আমাদের প্রতিজ্ঞা হউক, আমরা সর্বস্তরের মানুষের জন্য ন্যায় বিচার নিশ্চিত করণে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবো। আমরা বিশ্বাস করি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পারস্পরিক সহযোগিতার মাধ্যমেই দেশের উন্নয়ন সম্ভব। এছাড়া দিনাজপুর জেলায় আইনগত সহায়তা কার্যক্রমকে আরও গতিশীল ও সেবা বান্ধব করার মহান প্রত্যয়ে জেলা লিগ্যাল এইড কমিটি সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য