দিনাজপুর সংবাদাতাঃ “ঘুরে দাঁড়াবো আবার-সবার জন্য মানবাধিকার”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০২০ উপলক্ষে দিনাজপুর জেলা আইনজীবী সমিতি’র সামনে হিউম্যান রাইস ডিফেন্ডার ফোরাম (এইচআরডিএফ) দিনাজপুরের আয়োজনে ও আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর সহযোগিতায় মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

এইচআরডিএফ দিনাজপুরের সভাপতি বিশিষ্ট আইনজীবী এ্যাডঃ গণেশ সরেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক এ্যাডঃ ইন্দ্রোজিৎ রায় অনিক। মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ও এইচআরডিএফ’র সদস্য এ্যাডঃ ইকবাল রায়হান সোহেল, এ্যাডঃ রেখা মনি, এ্যাডঃ চাঁদ মিয়া, এ্যাডঃ তানিন, এ্যাডঃ সাবিনা ইসলাম, এ্যাডঃ সৌরভ, এ্যাডঃ নাসিমা আক্তার রীনু। বক্তারা বলেন, সাংবিধানিকভাবে মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত করতে হবে।

অথচ দেশে আইন শৃঙ্খলা না থাকায় সাধারন মানুষ হয়রানীর শিকার হচ্ছে এবং মানবাধিকার থেকে বঞ্চিত হচ্ছে। বিনা বিচারে মানবাধিকার লঙ্ঘন করে প্রতিনিয়ত হত্যা, খুন, গুম এই ধরনের ঘটনা ঘটেই চলেছে। এখনো বিনা বিচারে একজন মানুষকে হাত বেঁধে আটকে রাখছে পুলিশ।

মানবাধিকার মানুষের জন্মগত অধিকার। অথচ সেই অধিকার থেকে মানুষ আজ বঞ্চিত। আমরা চাই প্রত্যেক মানুষের মানবাধিকার প্রতিষ্ঠিত হউক। তারা সম্মানের সাথে বেঁচে থাকার অধিকার পাক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য