দিনাজপুর সংবাদাতাঃ ৮ ডিসেম্বর মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় দিনাজপুর শহরের রায় সাহেব বাড়ী প্রাঙ্গনে মহুয়া হস্তশিল্প প্রতিষ্ঠান(মহিলা উন্নয়ন সংস্থা)এর আয়োজনে নারী নির্যাতন প্রতিরোধে সচেতনতা মূলক সভা ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

উক্ত নারী নির্যাতন প্রতিরোধে সচেতনতা মূলক সভা ও উঠান বৈঠকে মহুয়া হস্তশিল্প প্রতিষ্ঠান(মহিলা উন্নয়ন সংস্থা)এর সভাপতি ফজিলাতুন নেছা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের নির্বাহী পরিচালক নুরুন নাহার সংগঠনের সহ-সভাপতি লায়লা সামাদ, উপদেষ্টা লিগ্যাল এ্যডভাইজার এ্যাডভোকেট রাবেয়া ফেরদৌস রুশি, সদস্য প্রভাষক মোছাঃ মোহছেনা আরা বানু। উঠান বৈঠকে এলাকার অংশ গ্রহণকারি নারীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন শুক্লা কুন্ডু মোছাঃ সেলিন্ াপারভীন প্রমূখ।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’২০২০এর “ কমলা রঙের বিশ্বে নারী, বাধার পথ দেবেই পাড়ী” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নারী নির্যাতন প্রতিরোধে সচেতনতা মূলক সভা ও উঠান বৈঠকে বক্তারা বলেন, দেশে নারী নির্যাতন, নারী শিশু নির্যাতন, বাল্য বিবাহ, ধর্ষন, পারিবারিক নির্যাতন বেড়ে চলেছে। এসকল নির্যাতনের বিরুদ্ধে আমাদের ঐক্যে গঠন করে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এজন্য আমাদের পাড়া মহল্লায় গণসচেতনতা বৃদ্ধি করা একান্ত প্রয়োজন।

উঠান বৈঠক শেষে অনুষ্ঠানের সভাপতি ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস-২০২০ উপলক্ষে সরকারি ও বে-সরকারি পর্যায়ে গৃহিত সকল কর্মসূচী গুলোতে অংশ গ্রহণ করে বেগম রোকেয়া দিবসের সকল কর্যক্রম সফল করার জন্য আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য