মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) থেকেঃ “গোদরোগে যত্ন নিলে-বিকলাঙ্গতা থেকে মুক্তি মেলে” শ্লোগান নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা পর্যায়ে গোদরোগের উপর সামাজিক উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(০৮ ডিসেম্বর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন এবং কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য এবং বাংলাদেশে ফাইলেরিয়ার নির্মুল কর্মসুচির অর্জন ও বর্তমান অবস্থার উপর স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প. প. অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান, ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম।

অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা সমাজ সেবা অফিসার বেগম বিলকিস আক্তার জাহান , তোড়িয়া ইউপি চেয়ারম্যান হাসান হাবিব আল আজাদ প্রমুখ। উপজেলার ফাইলেরিয়া বা গোদরোগ পরিস্থিতি ও ব্যবস্থাপনার সম্ভাব্যতা, গোদরোগ ব্যবস্থাপনা ও বিকলাঙ্গতা প্রতিরোধ সম্পর্কে কর্মশালায় প্রজেক্টরের মাধ্যমে বিস্তারিতভাবে উপস্থাপন করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর।

তাকে সহযোগিতা করেন লেপ্রা বাংলাদেশ এসেন্ড প্রজেক্ট এর ঠাকুরগাঁও ও পঞ্চগড় ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর মোঃ কামরুল হাসান। কর্মশালায় ফাইলেরিয়া বা গোদরোগের প্রচার প্রচারনা ও সামাজিক আন্দোলন জোরদারকরণ, গোদরোগীদের মনস্তাত্তিক ও সামাজিক সহায়তা, সামাজিক জনসম্পৃক্ততা ও করনীয় বিষয়ে মুক্ত আলোচনা হয়।

কর্মশালায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,জনপ্রতিনিধি,শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ধর্মীয় প্রতিষ্ঠানের নেতা সহ গণমাধ্যমকর্মী অংশ গ্রহন করেন। লেপ্রা বাংলাদেশ এবং ফাইলেরিয়াসিস নির্মুল, কৃমি নিয়ন্ত্রণ ও ক্ষুদ্র ডাক্তার কার্যক্রম রোগ নিয়ন্ত্রণ শাখা, স্বাস্থ্য অধিদপ্তরের বাস্তবায়নে ইউকেএইড এসেন্ড প্রকল্পের আর্থিক ও কারিগরি সহযোগিতায় এবং উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে কর্মশালা অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য