ইরাকের পশ্চিমাঞ্চলীয় আল-আনবার প্রদেশের একটি এলাকা থেকে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের একজন শীর্ষ পর্যায়ের কমান্ডারকে আটক করেছে ইরাকি নিরাপত্তা বাহিনী। দায়েশের এ কমান্ডার আনবার প্রদেশের ডেপুটি গভর্নর হিসেবে দায়িত্ব পালন করত।

ইরাকের সশস্ত্র বাহিনীর কমান্ডার ইন-চিফের মুখপাত্র মেজর জেনারেল ইয়াহিয়া রাসুল এক বিবৃতিতে জানান, গতকাল (সোমবার) কাউন্টার টেরোরিজম সার্ভিস বা সিটিএস’র স্পেশাল ফোর্স দায়েশ কমান্ডারকে আটক করে।

জেনারেল রাসুল দায়েশের এই কমান্ডারকে খুবই বিপজ্জনক নেতা বলে উল্লেখ করেন। তিনি জানান, সন্ত্রাসী এ কমান্ডারের ওপর উচ্চ পর্যায়ের পর্যবেক্ষণ এবং যৌথ গোয়েন্দা তৎপরতার মাধ্যমে আটক করা সম্ভব হয়েছে।
ক্যাম্প স্পাইসার থেকে অপহরণ করা সেনাদের এভাবেই হত্যা করে দায়ে সন্ত্রাসীরা

জেনারেল রাসুল আরো জানান, এই অভিযানে আরো দুই সন্ত্রাসীকে আটক করা সম্ভব হয়েছে যারা সালাউদ্দিন প্রদেশের ক্যাম্প স্পাইসারের গণহত্যায় জড়িত ছিল।

২০১৪ সালের ১২ জুন দায়েশ সন্ত্রাসীরা ক্যাম্প স্পাইসার থেকে ইরাকি বিমান বাহিনীর ১,৭০০ সদস্যকে অপহরণ করে তাদের হত্যা করে। এই ক্যাম্পটি আগে মার্কিন সেনারা ঘাঁটি হিসেবে ব্যবহার করতো। দায়েশ সন্ত্রাসীরা যখন ওই ক্যাম্পে হামলা চালায় তখন সেখানে ৪,০০০ নিরস্ত্র বিমান সেনা অবস্থান করছিল। -পার্সটুডে

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য