দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১৭ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ১৪ জন (মাসিমপুর, সুইহারী, মির্জাপুর, চাউলাপট্রি, ঈদগাহ আবাসিক এলাকা, পুলহাট, বালুয়াডাঙ্গা, বিশ^নাথপুর, ফুলতলা, বড়বন্দর, বালুবাড়ী ও সদরে), বীরামপুরে ২ জন ও পার্বতীপুর উপজেলায় ১ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪১১৪ জন এর মধ্যে (দিনাজপুর সদর-২০৬৯ জন, বিরল-২৬০ জন, বিরামপুর-৩০৯ জন, বীরগঞ্জ-১৩২ জন, বোঁচাগঞ্জ-১২১ জন, চিরিরবন্দর-১৮৮ জন, ফুলবাড়ী-১৪৮ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর-৮৪ জন, কাহারোল-১৪৩ জন, খানাসামা- ১০১ জন, নবাবগঞ্জ-১২০ জন ও পার্বতীপুর-৩৫১ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১২ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৮৩০ জন তার মধ্যে সদরে-১৯২৫ জন, বিরল-২৪৫ জন, বিরামপুর-২৯৬ জন, বীরগঞ্জ-১১৭ জন, বোঁচাগঞ্জ-১০৭ জন, চিরিরবন্দর-১৭৪ জন, ফুলবাড়ী-১৩৩ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১৩৩ জন, খানসামা-৮৬ জন, নবাবগঞ্জ-১১৮ জন এবং পার্বতীপুর-৩৩০ জন।

বর্তমানে দিনাজপুর সদর উপজেলায় মোজাম্মেল হক (৭৮) ৩.১২.২০২৯ ইং তারিখে ও এ ডি এম রেজাউল করিম (৬৫) ৫.১২.২০২০ ইং তারিখে করোনা পজিটিভি নিয়ে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেছেন। অদ্যাবধি মোট মৃত্যু-৯০ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-৩৭ জন, চিরিরবন্দরে-১০ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৬ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৪ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-৩ জন এবং বিরল-৬ জন।

বর্তমানে ১৬৮ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৬ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৬৯টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৮৯টি রিপোর্টের মধ্যে ১৭টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ৭২টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৬৩৭৮টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২৫৪৪৯টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৬৬ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ২৭২৯৫ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৭০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ২৬১৮৩ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য