দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১৩ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ০৮ জন (যুব ট্রেনিং সেন্টার কাশীপুর, রাজবাড়ী, দিনাজপুর সিভিল সার্জন অফিস, বালুবাড়ী ও এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল), বোচাগঞ্জে ১ জন, পার্বতীপুরে ৩ জন ও খানসামা উপজেলায় ১ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪০৯৭ জন এর মধ্যে (দিনাজপুর সদর-২০৫৫ জন, বিরল-২৬০ জন, বিরামপুর-৩০৭ জন, বীরগঞ্জ-১৩২ জন, বোঁচাগঞ্জ-১২১ জন, চিরিরবন্দর-১৮৮ জন, ফুলবাড়ী-১৪৮ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর-৮৪ জন, কাহারোল-১৪৩ জন, খানাসামা- ১০১ জন, নবাবগঞ্জ-১২০ জন ও পার্বতীপুর-৩৫০ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১১ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৮১৮ জন তার মধ্যে সদরে-১৯১৬ জন, বিরল-২৪৪ জন, বিরামপুর-২৯৬ জন, বীরগঞ্জ-১১৬ জন, বোঁচাগঞ্জ-১০৭ জন, চিরিরবন্দর-১৭৪ জন, ফুলবাড়ী-১৩৩ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১৩৩ জন, খানসামা-৮৫ জন, নবাবগঞ্জ-১১৮ জন এবং পার্বতীপুর-৩৩০ জন।

বর্তমানে বীরগঞ্জ উপজেলায় আব্দুল মজিদ (৬৫) করোনা পজিটিভি নিয়ে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ২.১২.২০২০ ইং তারিখে মৃত্যু বরন করেছেন। অদ্যাবধি মোট মৃত্যু-৮৮ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-৩৫ জন, চিরিরবন্দরে-১০ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৬ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৪ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-৩ জন এবং বিরল-৬ জন।

বর্তমানে ১৬৭ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৪ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৮৬টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১০০টি রিপোর্টের মধ্যে ১৩টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ৮৭টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৬৩০৯টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২৫৩৬০টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৪৭ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ২৭২২৯ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ২৬১১৩ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য