দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের বিরল উপজেলার ২নং ফরক্কাবাদ ইউনিয়নের ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী দেওয়ানজিদীঘিতে এলাকাবাসীর উদ্যোগে জীব বৈচিত্র ও পরিবেশ রক্ষার দাবী নিয়ে প্রতি বছরের মত এ বছরেও মাছের পোনা অবমুক্ত করা হয়।

স্থানীয় দাখিল মাদ্রাসা, ইসলামিয়া এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসা এবং এলাকার গণ্যমান্য বক্তিদের উদ্যোগে বিশিষ্ট সমাজসেবক আফসার আলী’র নেতৃত্বে দেওয়ানজিদীঘি ঈদগাহ মাঠ কমিটির সভাপতি আব্দুল গফ্ফার, সেক্রেটারী প্রাক্তন মেম্বার মমিনুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ ইসরাইল আলী, মোঃ মোকাদ্দেস হোসেন, মোঃ সাজ্জাদ আলী, আব্দুর রাজ্জাক, মোঃ সুজন, মাদ্রাসার সভাপতি মোঃ সুলতানুর রহিমান, নুরুজ্জামান, আব্দুল মজিদ, সোহরাব আলী, সুবহান আলী, মোঃ ফয়জার, মোঃ রবিউল মহরী, মোঃ সুমন, রিয়াজুল ইসলাম, মোঃ মাহাবুবসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সর্বসাধারনের জন্য ব্যবহার্য ঐতিহ্যবাহী দেওয়ানজিদীঘিতে বিভিন্ন প্রজাতির ২০ মন মাছ অবমুক্ত করেন।

উল্লেখ্য উক্ত ঐতিহ্যবাহী দেওয়ানজিদীঘিটি সর্বসাধারনের জন্য ব্যবহার্য থাকলেও ভূমিদস্যু মহল জোরপূর্বক দখল করে দীঘির পরিবেশ বিনষ্ট করে আসছিল। স্থানীয় লোকজন ও গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় উক্ত দীঘিটি রক্ষা করে সর্বসাধারনের জন্য ব্যবহার্য করা হয়েছে।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য