দিনাজপুর সংবাদাতাঃ ৫ ডিসেম্বর শনিবার বড়মাঠ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কর্মসূচীর অংশবিশেষ হিসেবে সারা দেশের ন্যায় দিনাজপুরেও সম্মিলিত সাংস্কৃতিক জোট সাম্প্রদায়িক অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদি অবস্থান কর্মসূচী পালন করে।

উদীচী শিল্পী গোষ্ঠির জেলা সভাপতি অধ্যক্ষ হাবিবুল ইসলাম বাবুল এর সভাপতিত্বে ও সম্মিলিত সাংস্কৃতিক জোটে দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চুর সঞ্চালনায় বক্তব্য রাখেন দোলন চাঁপা সঙ্গীত বিদ্যালয়ের সাধারন সম্পাদক প্রতীপ ঘোষ, সুইহারী সঙ্গীত নিকেতনের পরিচালক সনৎ চক্রবর্তী লিটু, ভৈরবীর পরিচালক রহমতুল্লাহ রহমত, মনিমেলা’র পরিচালক নুরুল মতিন সৈকত, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতিত্বে রবিউল আউয়াল খোকা, উদীচী’র সাধারন সম্পাদক সত্য ঘোষ, গ্যালারী ষড়ৎ এর পরিচালক রাজিউদ্দিন চৌধুরী ডাবলু।

বক্তারা বলেন, যারা বঙ্গবন্ধুর ভাষ্কর্য নির্মাণকে কেন্দ্র করে শান্ত দেশকে অশান্ত করে তারা স্বাধীনতা বিরোধী। যে বঙ্গবন্ধু আমাদেরকে একটি স্বাধীন দেশ ও লাল সবুজের পতাকা দিয়েছে তাকে আগামী প্রজন্মের সাথে পরিচয় করিয়ে দিতে ভাস্কর্য স্থাপন খুবই প্রয়োজন।

অপশক্তি ও মৌলবাদির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। আমরা চাই প্রতীটি জেলায় একটি করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মান হউক। সরকারের কাছে আমাদের আকুল নিবেদন যারা ভাস্কর্য নির্মাণে বাঁধা দেবে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করুন।

এরা লালনের ভাস্কর্য নিয়ে এবং হাই কোর্টের সামনে স্থাপিত ভাস্কর্য অপসারনের জন্য আন্দোলন করেছিল এবার বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে তারাই বিরোধীতা করতে মাঠে নেমেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য