সিরাজুল ইসলাম বিজয়, তারাগঞ্জ (রংপুর) সংবাদাতাঃ রংপুরের তারাগঞ্জ উপজেলার বেতন বৈষম্য ও নিয়োগ বিধি সংশোধনের দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন চলছে। কেন্দ্রীয় নির্দেশের সিদ্ধান্তে ২৬ নভেম্বর থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মবিরতি পালন করা হচ্ছে।

স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক স্বাস্থ্য সহকারীদের এই কর্মবিরতির কারণে আগামী ৫ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইনসহ তারাগঞ্জের ১২০ স্থায়ী টিকাদান কেন্দ্রে মা ও শিশুর টিকা প্রদান বন্ধ থাকবে। এতে জীবন রক্ষাকরী টিকদান বন্ধ থাকায় মা ও শিশুর জীবন ঝুকিতে থাকবে।

তাঁদের দাবি হলো, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণ

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের তারাগঞ্জ শাখার সভাপতি মো. আব্দুস ছাত্তার, সাধারণ সম্পাদক পদার চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক শাহ মো. শামীম হোসেন।

বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের তারাগঞ্জ শাখার সভাপতি মো. আব্দুস ছাত্তার বলেন, গত ২৬ নভেম্বর থেকে সারা দেশের ন্যায় তারাগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য পরিদর্শক বেতন স্কেল যথাক্রমে ১৩, ১২ ও ১১ গ্রেড প্রদানের দাবিতে অনির্দিষ্ট কালের কর্ম বিরতি চলছে।

স্বাস্থ্য পরিদর্শক-১১ তম গ্রেড, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২ তম গ্রেড, স্বাস্থ্য সহকারী-১৩ তম গ্রেডে উন্নতি করা না হলে অনির্দিষ্ট কালের জন্য কর্মসূচি অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য