press-club-----------24গৌতম বুদ্ধের জন্মোৎসব শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে মঙ্গলবার সম্প্রীতি উৎসব ও শান্তি শোভাযাত্রা করেছে বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদ।

জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১০টায় এই কর্মসূচি পালন করা হয়। এবার ‘বৌদ্ধ সংস্কৃতি এদেশের গৌরব ও অহংকার’ প্রতিপাদ্য নিয়ে এ উৎসবের আয়োজন করে বৌদ্ধ ধর্মাবলম্বীরা।

বক্তারা বলেন, এই দিনে তথাগত বুদ্ধের জীবনে সিদ্ধার্থের জন্ম, বন্ধুত্ব লাভ ও মহাপরিনির্বাণ ঘটে। তাই গৌতম বুদ্ধের অহিংসা, সাম্য, মৈত্রী ও করুণার বাণীকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা খুবই গুরুত্বপূর্ণ। দেশে হানাহানি, হিংসা বিদ্বেষ, অস্থিরতা অনৈক্যকালীন এই ক্রান্তি লগ্নে এটি খুবই প্রয়োজন বলে মত দেওয়া হয়।

এতে বক্তব্য দেন, বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের সভাপতি রিটন কুমার বড়ুয়া, সাধারণ সম্পাদক ড. জগন্নাথ বড়ুয়া, শোভাযাত্রা ও সম্প্রীতি উৎসব উদযাপন কমিটির চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, মহাসচিব ড. অমর কান্তি চাকমা, অশোক বড়ুয়া, স্বপন বড়ুয়া, প্রফেসর উত্তম বড়ুয়া এবং অমল কান্তি বড়ুয়া প্রমুখ।

এর আগে ঘোড়ার গাড়ি, ধর্মীয় পতাকা, বাউল গানের দল নিয়ে শাহবাগ জাতীয় জাদুঘর থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য