দিনাজপুর সংবাদাতাঃ “সারা বিশ্বের ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নিব দায়িত্ব”-এই প্রতিপাদ্য বিষয়ে সামনে রেখে জেলা স্বাস্থ্য বিভাগ, দিনাজপুর এর আয়োজনে এবং জাতীয় এইডস/এসটিডি প্রোগ্রাম, স্বাস্থ্য অধিদপ্তর ঢাকা ও বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোর সহযোগিতায় ১ ডিসেম্বর মঙ্গলবার বিশ্ব এইডস দিবস-২০২০ উপলক্ষে ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালী ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ নজমুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম। আলোচ্চক হিসেবে আলোচনা করেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ আসিফ আহম্মেদ হাওলাদার, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ আরোজ উল্লাহ।

পাওয়ার প্রজেক্টের মাধ্যমে তথ্য ভিত্তিক উপস্থাপনা করেন এমওসিএস ডাঃ শাহ্ মোঃ এজাজুল হক। মুক্ত আলোচনা করেন মমতা পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ ইয়াকুব আলী, অনুঘটক সংস্থার নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম বাবলু, লাইট হাউজের ডিআইসি ম্যানেজার জাহাঙ্গীর আলম, এফপিএবি’র সমন্বয়কারী শাহিনুর ইসলাম শাহীন।

“মুজিববর্ষে স্বাস্থ্য খাত,এগিয়ে যাব অনেক ধাপ”-এই শ্লোগানকে সামনে রেখে র‌্যালী শেষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ বলেন, সারা বিশ্বের ঐক্য ছাড়া এইডস প্রতিরোধ করা সম্ভব নয়। ধর্মীয় অনুশাসন ও সচেতনতা বৃদ্ধি এই রোগের একমাত্র চিকিৎসা।

আমরা সচেতন হই এবং এইডস রোগের বিস্তার প্রতিরোধ করি। আসুন আমরা সচেতন হই এবং এই রোগ সম্পর্কে সবাইকে সচেতন করি। সঞ্চালকের দায়িত্ব পালন করেন জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম। র‌্যালী ও আলোচনা সভায় সরকারি ও বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য