দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১২ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ০৬ জন (৮ নং ও ৫ নং নিউটাউন, নিমনগর বালুবাড়ী, উত্তর বালুবাড়ী, নয়নপুর ও সদরে) বিরলে ১ জন, বোচাগঞ্জে ১ জন, বীরগঞ্জে ২ জন ও পার্বতীপুর উপজেলায় ২ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪০২৯ জন এর মধ্যে (দিনাজপুর সদর-২০১৮ জন, বিরল-২৫৭ জন, বিরামপুর-৩০৭ জন, বীরগঞ্জ-১২৯ জন, বোঁচাগঞ্জ-১১৭ জন, চিরিরবন্দর-১৮৭ জন, ফুলবাড়ী-১৪৩ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর-৮৪ জন, কাহারোল-১৪৩ জন, খানাসামা- ১০০ জন, নবাবগঞ্জ-১২০ জন ও পার্বতীপুর-৩৪০ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৯ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৭৫৬ জন তার মধ্যে সদরে-১৮৭৯ জন, বিরল-২৪১ জন, বিরামপুর-২৯৫ জন, বীরগঞ্জ-১১৪ জন, বোঁচাগঞ্জ-১০৬ জন, চিরিরবন্দর-১৬৭ জন, ফুলবাড়ী-১৩৩ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১২৬ জন, খানসামা-৮২ জন, নবাবগঞ্জ-১১৫ জন এবং পার্বতীপুর-৩২৯ জন।

বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে জয়নাল আবেদিন (৪০) দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ২৯.১১.২০২০ ইং তারিখে মৃত্যু বরন করেছেন। অদ্যাবধি মোট মৃত্যু-৮৭ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-৩৫ জন, চিরিরবন্দরে-১০ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৬ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-৩ জন এবং বিরল-৬ জন।

বর্তমানে ১৫৯ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৭ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৮৬টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১০৪টি রিপোর্টের মধ্যে ১২টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ৯২টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৫৬৫৪টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২৪৭৯৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৪৪ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ২৬৯৪০ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ২৫৭৫৮ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য