দিনাজপুর সংবাদাতাঃ ৩০ নভেম্বর সোমবার সামাজিক দূরত্ব বজায় রেখে এ্যাড. এম ফয়জুর রহমান মিলনায়তনে এফপিএবি দিনাজপুর শাখার আয়োজনে কমিটির সদস্য, স্বেচ্ছাসেবী ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে পরিবার পরিকল্পনা সমিতির কার্যক্রমকে জোরদারকরণ বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এফপিএবি’র সভাপতি প্রফেসর আ.ন.ম গোলাম রব্বানীর সভাপতিত্বে বক্তব্য রাখেন কমিটির কোষাধ্যক্ষ শাহ্ ইয়াজদান মার্শাল, নির্বাহী সদস্য জান্নাতুন রোজ। চলমান কার্যক্রম তুলে বক্তব্য রাখেন এফপিএবি’র জেলা কর্মকর্তা অলিভ আল আসাদ ও প্রোগ্রাম অফিসার মোঃ খাদিমুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন এফপিএবি’র মেডিকেল অফিসার ডাঃ মাজিদা খাতুন। সঞ্চালকের দায়িত্ব পালন করেন সমন্বয়কারী শাহিনুর ইসলাম শাহীন। সভাপতির বক্তব্যে আ.ন.ম গোলাম রব্বানী বলেন, জন্ম নিবন্ধন কর্মসূচী বাস্তবায়নের ক্ষেত্রে দিনাজপুরে এফপিএবি যথেষ্ট ভূমিকা রাখছে।

স্বল্প মূল্যে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি জীবন মান উন্নয়নের উপর আমরা কাজ করে আসছি। বিশেষ করে মানুষের স্বাস্থ্য ও প্রজনন স্বাস্থ্য’র উপর কার্যক্রম বাস্তাবয়ন করা হচ্ছে। সুবিধাবঞ্চিত মায়েদের প্রসুতি কালীন ও গর্ভকালীন সময় তাদের স্বাস্থ্য বিষয়ে সচেতন করা হচ্ছে।

বর্তমানে পরিবার পরিকল্পনার পাশাপাশি আমরা পরিবার কল্যাণ বিয়ষ কর্মসূচী বাস্তবায়ন করছি। কিশোর-কিশোরীদের স্বাস্থ্য ও যৌন অধিকার প্রতিষ্ঠার ব্যাপারে তাদের সচেতন করা হচ্ছে। গণতন্ত্র চর্চার জন্য যুব প্রকল্পের মাধ্যমে ইতিপূর্বে নির্বাচন করা হয়েছে। করোনাকালীন সময়ে ঘরে বসে উপকারভোগীরা যাতে স্বাস্থ্য সেবা পায় সেজন্য আমরা হটলাইন যার নম্বর-০১৭৫৫৬৬০৫৪০ চালু করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য