দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২৬ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ১১ জন (জামতলি, হাউজিং মোড়, এম. আব্দুর রহিম মেডিকেল কলেজে হাসপাতাল, ঈদগাহ আবাসিক এলাকা, ৩ নং উপশহর ও সদরে) বিরামপুরে ২ জন, বীরগঞ্জে ২ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১ জন, হাকিমপুরে ১ জন ও খানসামা উপজেলায় ৫ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪০০৫ জন এর মধ্যে (দিনাজপুর সদর-২০০৭ জন, বিরল-২৫৬ জন, বিরামপুর-৩০৫ জন, বীরগঞ্জ-১২৪ জন, বোঁচাগঞ্জ-১১৬ জন, চিরিরবন্দর-১৮৭ জন, ফুলবাড়ী-১৪১ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর-৮৪ জন, কাহারোল-১৪৩ জন, খানাসামা- ১০০ জন, নবাবগঞ্জ-১২০ জন ও পার্বতীপুর-৩৩৮ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৬ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৭২৬ জন তার মধ্যে সদরে-১৮৬৩ জন, বিরল-২৪১ জন, বিরামপুর-২৯৪ জন, বীরগঞ্জ-১১৪ জন, বোঁচাগঞ্জ-১০৫ জন, চিরিরবন্দর-১৬৭ জন, ফুলবাড়ী-১৩১ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১২৫ জন, খানসামা-৮২ জন, নবাবগঞ্জ-১১২ জন এবং পার্বতীপুর-৩২৬ জন।

অদ্যাবধি মোট মৃত্যু-৮৬ জন এর মধ্যে উপজেলাগুলি হলোঃ- সদর-৩৪ জন, চিরিরবন্দরে-১০ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৬ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-৩ জন এবং বিরল-৬ জন।
বর্তমানে ১৬৯ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৪ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৭৬টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১১৪টি রিপোর্টের মধ্যে ২৬টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ৮৮টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৫২৯৯টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২৪৫৯৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ১২০ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ২৬৮৫২ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১০৬ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ২৫৫৯৯ জন।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য