দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২১ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ১৪ জন (পুলিশ লাইন, উত্তর বালুবাড়ী, এম. আব্দুর রহিম মেডিকেল কলেজে হাসপাতাল, ঈদগাহ আবাসিক এলাকা, পাহাড়পুর, গনেশতলা, বালুয়াডাঙ্গা, জেনারেল হাসপাতাল ও সদর) বীরগঞ্জে ১ জন, খানসামায় ১ জন, পার্বতীপুরে ৩ জন ও কাহারোল উপজেলায় ২ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৯৭৯ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৯৯৬ জন, বিরল-২৫৬ জন, বিরামপুর-৩০৩ জন, বীরগঞ্জ-১২২ জন, বোঁচাগঞ্জ-১১২ জন, চিরিরবন্দর-১৮৬ জন, ফুলবাড়ী-১৪১ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর ৮৩ জন, কাহারোল-১৪৩ জন, খানাসামা-৯৫ জন, নবাবগঞ্জ-১২০ জন ও পার্বতীপুর-৩৩৮ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৪ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৭১০ জন তার মধ্যে সদরে-১৮৫৩ জন, বিরল-২৪১ জন, বিরামপুর-২৯২ জন, বীরগঞ্জ-১১৩ জন, বোঁচাগঞ্জ-১০৪ জন, চিরিরবন্দর-১৬৬ জন, ফুলবাড়ী-১৩০ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১২৫ জন, খানসামা-৮২ জন, নবাবগঞ্জ-১১২ জন এবং পার্বতীপুর-৩২৬ জন।

অদ্যাবধি মোট মৃত্যু-৮৬ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-৩৪ জন, চিরিরবন্দরে-১০ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৬ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-৩ জন এবং বিরল-৬ জন।
বর্তমানে ১৬০ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৩ জন রয়েছে।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৩২টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১৩৬টি রিপোর্টের মধ্যে ২১টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ১১৫টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৫২২৩টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২৪৪৮১টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৭০ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ২৬৭৩২ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৭০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ২৫৪৯৩ জন।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য