দিনাজপুর সংবাদাতাঃ সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে দিনাজপুরের বীরগঞ্জে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে বীরগঞ্জ পৌরসভার বিজয় চত্বরে উক্ত মানব বন্ধন অনুষ্ঠিত হয় । সাংবাদিক ঐক্য পরিষদের ব্যানারে আয়োজিত ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মো.মাহবুর রহমান আংগুর, সাধারণ সম্পাদক রতন কুমার ঘোষ পিযুষ, সাংবাদিক কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক ও খোলা কাগজ বীরগঞ্জ উপজেলা প্রতিনিধি হাসান জুয়েল, বীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক করতোয়ার উপজেলা প্রতিনিধি মো. আবেদ আলী. সাধারণ সম্পাদক মো.শাহীনুর ইসলাম, সাংবাদিক মো.নাজমুল হোসেন মিলন, সাংবাদিক ও কলামিষ্ট মো. মোশারফ হোসেন, সাংবাদিক মো.নজরুল ইসলাম খান বুলু প্রমূখ।

বক্তাগন বলেন, সারাদেশে নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। দেশব্যাপী এই সাংবাদিক নির্যাতন অবিলম্বে বন্ধ করা না গেলে দেশের উন্নয়ন-অগ্রগতি বাধাগ্রস্থ হয়ে পড়বে। কারণ সমাজের দর্পন হচ্ছেন সাংবাদিকরা ।তাঁরাই সমাজের সব অনিয়ম-দূর্ণীতির চিত্র তুলে ধরেন।

সম্প্রতি রংপুরে ইন্ডিপেন্ডেন্ট টিভির ক্যামেরা পার্সন লিমনের উপর পুলিশের হামলা, মেহেরপুরে ডিবিসি টেলিভিশন এর জেলা প্রতিনিধি আবু আক্তার করনের উপর সমাজ সেবা অফিসের কমচারীাদের হামলা, দিনাজপুরে পুলিশের হাতে নানা অপকর্মের দায়ে আটক রাজাকারের সন্তান যুবলীগ নেতা খলিলুল্লাহ আজাদ মিল্টন আদালত প্রাঙ্গণে পুলিশ হেফাজতে হাতকড়া পড়া অবস্থায় দিনাজপুরে এ টি এন বাংলার জেলা প্রতিনিধি হুমায়ুন কবীরকে হুমকি।

এই মিলন্টনের ক্ষমতার উৎস কোথায় ? কি করে একজন রাজাকারের সন্তান আওয়ামী রাজনীতির সাথে জড়িত হয় ? তা খুজে বের করতে হবে। আর পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি ও দৈনিক আমার সংবাদের উপজেলা প্রতিনিধি মো. মীর কাশেম লালু , সাংবাদিক সিদ্দিক হোসেন, সাংবাদিক রন্জিত সরকার রাজ প্রমূখ ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য