দিনাজপুর সংবাদাতাঃ বেসরকারি সংস্থা নিউজ নেটওয়ার্কের উদ্যোগে দিনাজপুরে অধিকার সুরক্ষাকারীদের অ্যাডভোকেসি, লবিং এবং নেগোসিয়েশন বিষয়ে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়েছে। কর্মশালায় বিভিন্ন দৈনিকের সম্পাদক, বার্তা সম্পাদক, স্টাফ রিপোর্টার, প্রতিনিধি, বিভিন্ন কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীসহ মোট ২৯ জন অংশগ্রহণ করেছেন।

গতকাল সোমবার বেসরকারি সংস্থা পল্লী শ্রী’র হলরুমে আয়োজিত প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালা সমাপনি বক্তব্য শেষে সনদপত্র বিতরন করেন প্রধান অতিথি দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও আজকের দেশবার্তা পত্রিকার সম্পাদক চিত্ত ঘোষ।

নিউজ নেটওয়ার্কের কো-অর্ডিনেটর সাংবাদিক আসাদুল্লাহ সরকার সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তারিকুন বেগম লাবুন, প্রশিক্ষক নিউজ নেটওয়ার্কের প্রশিক্ষণ সমন্বয়কারী মানবাধিকার ও উন্নয়ন কর্মী বেনজীর আহম্মেদ, রংপুরের ফিল্ড কো-অর্ডিনেটর মাসুমা ইউসুফ। সমাপনি অনুষ্ঠানে পর্ববর্তী দিনের আলোচিত বিষয় সমুহের পর্যালোচনা, অ্যাডভোকেসির প্রচারাবিযা: বৈশিষ্ঠ এবং পরিকল্পনা, অ্যাডভোকেসি চক্র, অ্যাডভোকেসি ক্যাম্পেইন পরিকল্পনায় বিবেচ্য মৌলিক তথ্য, মিডিয়া অ্যাডভোকেসি, জেন্ডার, জেন্ডার সমতা ও বাংলাদেশ প্রেক্ষাপট নিয়ে আলোচনা করা হয়।

শেষে প্রশিক্ষণার্থীদের সনদপত্র প্রদান করে ৩দিন ব্যাপী কর্মশালা সমাপ্ত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য