দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের হিলিতে মাস্ক ব্যবহার না করায় পথচারী, মোটরসাইকেল চালকসহ ৯ জনকে ১ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ (২৫ নভেম্বর) বুধবার বিকেল ৫টায় হিলি বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর এ আলম তাদের এই জরিমানা করেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম জানান, দেশে করোনার দ্বিতীয় প্রকোপ চলছে। তাই জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজকের এই অভিযান। অভিযানে মাস্ক ব্যবহার না করায় কয়েকজন পথচারীকে জরিমানা করা হয়েছে। সবাইকে বাড়ি থেকে বের হওয়ার সময় মাস্ক ব্যবহার করতে অনুরোধ করেন। এ ধরনের অভিযান অব্যহৃত থাকবে।

এদিকে, দিনাজপুরের নবাবগঞ্জে স্বাস্থ্য বিধি অমান্য করে মাস্কবিহীন চলাফেরা করায় ১২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ বুধবার(২৫ নভেম্বর) বেলা ১১টায় উপজেলা সদরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ও সড়কে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার। এ সময় মাস্ক ব্যবহার না করার অপরাধে ১২ জনের নিকট হতে ৬ হাজার ২শ টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী অফিসার জানান- করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সকলকে স্বাস্থ্য বিধি সর্ম্পকে সচেতন করতে এ অভিযান পরিচালনা করা হয়েছে। আগামীতে এমন অভিযান অব্যহত থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য