দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২৩ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ১০ জন (জেনারেল হাসপাতাল, বালুবাড়ী, বড়বন্দর, কালিতলা, জোপেয়া, মির্জাপুর, ঈদগাহ আবাসিক এলাকা, হাউজিং মোড় ও সদর), বিরলে ৫ জন, বিরামপুর ২ জন, বীরগঞ্জে ১ জন, বোচাগঞ্জে ১ জন, ও খানসামা উপজেলায় ৪ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৯৪৪ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৯৭৩ জন, বিরল-২৫৬ জন, বিরামপুর-৩০৩ জন, বীরগঞ্জ-১২১ জন, বোঁচাগঞ্জ-১১১ জন, চিরিরবন্দর-১৮৪ জন, ফুলবাড়ী-১৪১ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর ৮৩ জন, কাহারোল-১৩৯ জন, খানাসামা-৯৪ জন, নবাবগঞ্জ-১২০ জন ও পার্বতীপুর-৩৩৫ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৬ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৬৮৭ জন তার মধ্যে সদরে-১৮৩৮ জন, বিরল-২৩৯ জন, বিরামপুর-২৯১ জন, বীরগঞ্জ-১১৩ জন, বোঁচাগঞ্জ-১০৩ জন, চিরিরবন্দর-১৬৬ জন, ফুলবাড়ী-১২৮ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১২৫ জন, খানসামা-৮২ জন, নবাবগঞ্জ-১১০ জন এবং পার্বতীপুর-৩২৬ জন।

অদ্যাবধি মোট মৃত্যু-৮৬ জন এর মধ্যে উপজেলাগুলি হলোঃ- সদর-৩৪ জন, চিরিরবন্দরে-১০ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৬ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-৩ জন এবং বিরল-৬ জন।
বর্তমানে ১৫০ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২১ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১১৫টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১০৬টি রিপোর্টের মধ্যে ২৩টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ৮৩টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৪৯৯৩টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২৪২৪৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৯৫ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ২৬৬০৯ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১০৪ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ২৫৩৫৮ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য