দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহন শীর্ষক সুশিল সমাজের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

২২ নভেম্বর রবিবার বিকালে দিনাজপুর প্রেসক্লাব কনফারেন্স রুমে পায়রাবন্দ আদর্শ মানব উন্নয়ন সংস্থার আয়োজনে ও ব্রাকের সহযোগীতায় জেন্ডার জাস্টিজ এন্ড ডাইভার সিটি কর্মসুচীর আওতায় নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহন শীর্ষক সুশিল সমাজের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় ডিভিশনার ম্যানেজার জেন্ডা এন্ড জাস্টিজ ডাইভার সিটি কর্মসুচী সেলিনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মোর্শেদ আলী খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর সরকারী কলেজের অধ্যাপক আব্দুল জলিল প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, ব্রাক দিনাজপুর জেলা সমন্বয়কারী মো: আরিফুল ইসলাম ।

প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মোর্শেদ আলী খান বলেন, সামাজিক ব্যাধি নারী ও শিশু নির্যাতনে প্রতিরোধে সর্বত্রই সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তিনি বলেন,সম্প্রতি দেশে পারিবারিক সহিংসতা ও নারী শিশু নির্যাতনের নির্মমতা ও নিষ্ঠুরতার ধরন পাল্টেছে। অপরাধিরা এখন কি নির্মম হিং¯্রতায় নেমেছে তা বলে বোঝানো সম্ভব নয়। তাই এদের প্রতিহত করতে হলে আমাদের প্রত্যেককেই পাড়া-মহল্লায় একেকজন অপরাধ দমনে সামাজিক যোদ্ধায় পরিনত হতে হবে। তিনি বলেন কোনো ভাবেই সহিংসতাকে ছাড় দেয়া যাবে না।

পায়রাবন্দ আর্দশ মানব উন্নয়ন সংস্থার পরিচালক (কর্মসুচী) মো: আব্দুর রহিম মুকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে মুক্ত আলোচনায় আরো বক্তব্য রাখেন,কৃষক নেতা বদিউজ্জামান বাদল,শ্রমিক নেতা এস.এম চন্দন,সঙ্গীত শিল্পি বাসুদেব শীল, সাংবাদিক রতন সিং,রফিকুল ইসলাম ফুলাল, রিয়াজুর ইসলাম, আরিফুল আলম পল্লব, চিত্র সাংবাদিক মনজিদ আলম শিমুল প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য