দিনাজপুর সংবাদাতাঃ সারাদেশে নির্যাতন শিকার হচ্ছেন সাংবাদিকরা। দেশব্যাপী এই সাংবাদিক নির্যাতন অবিলম্বে বন্ধ করা না গেলে দেশের উন্নয়ন-অগ্রগতি বাধাগ্রস্থ হয়ে পড়বে। কারণ সমাজের সব অনিয়ম-দূর্ণীতির চিত্র তুলে ধরেন সাংবাদিকরা। সম্প্রতি দিনাজপুরে পুলিশের হাতে নানা অপকর্মের দায়ে আটক রাজাকারের সন্তান যুবলীগ নেতা খলিলুল্লাহ আজাদ মিল্টন আদালত প্রাঙ্গণে পুলিশ হেফাজতে হাতকড়া পড়া অবস্থায় সাংবাদিককে বিভিন্ন হুমকি প্রদান করেছে। এই মিলন্টনের ক্ষমতার উৎস কোথায় ? কি করে একজন রাজাকারের সন্তান আওয়ামী রাজনীতির সাথে জড়িত হয় ? কার টাকায় সে চলতো, কার গাড়ীতে চড়ে বেড়াতো এসব খুজে বের করতে হবে। আর পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

রংপুরে ইন্ডিপেন্ডেন্ট টিভির ক্যামেরা পার্সন লিমনের উপর পুলিশের হামলা, মেহেরপুরে ডিবিসি টেলিভিশন-এর জেলা প্রতিনিধি আবু আক্তার করনের উপর সমাজ সেবা অফিসের কর্মকর্তাদের হামলা এবং দিনাজপুরে এটিএন বাংলার জেলা প্রতিনিধি হুমায়ুন কবীরকে চিহ্নিত রাজাকারের সন্তান যুবলীগ নেতা খলিলুল্লাহ আজাদ মিল্টনের হুমকি-ধামকি’র প্রতিবাদে গতকাল রোববার শহরের মডার্ন মোড়ে বেলা ১১টা হতে ঘন্টা ব্যাপী দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন (রেজিঃ নং-রাজ ৫৭৯) এর ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আটিস্ট এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মিজানুর রহমান লুলু, বাংলাদেশ ফেডারেল সাংবদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি চিত্ত ঘোষ, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি গৌরি শংকর রায়, সাধারণ সম্পাদক মো. শাহিন হোসেন, বিশিষ্ট সাংবাদিক ও গবেষক আসাদুল্লাহ সরকার, সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি এমদাদুল হক মিলন, ডিবিসি টিলিভিশনের এর জেলা প্রতিনিধি মোর্শেদুর রহমান, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ রেজাউল করিম রঞ্জু, এটিএন বাংলা’র জেলা প্রতিনিধি হুমায়ুন কবীর, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য আনিস হোসেন দুলাল, দৈনিক আজকের প্রতিভা’র বার্তা সম্পাদক আকরাম হোসেন, দৈনিক দিনবদলের সংবাদ এর সম্পাদক রেজাউল ইসলাম প্রমুখ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলো’র জেলা প্রতিনিধি রাজিউল ইসলাম রাজু, দৈনিক সমকাল ও চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার বিপুল সরকার সানি, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক তোফায়েল আহমেদ জুয়েল, দৈনিক আজকের দেশবার্তা’র স্টাফ রিপোর্টার রফিক প্লাবন, দৈনিক জনমতের স্টাফ রির্পোটার কুরবান আলী, দীপ্ত টেলিভিশনের জেলা প্রতিনিধি সুলতান মাহমুদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়িার জেলা প্রতিনিধিরা।

মানববন্ধন থেকে দেশের বিভিন্ন সময়ে সংবাদ কর্মীদের উপর বিভিন্ন মহলের হামলা ও নির্যাতনের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে সংবাদকর্মীদের উপর হামলা ও নির্যাতনের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী এবং সংবাদিকদের কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাছে দাবী জানান। এছাড়া দিনাজপুরে আদালত প্রাঙ্গণে সাংবাদিককে হুমকি প্রদানকারী রাজাকারের সন্তান মিল্টনকে রিমান্ডে নেয়ার দাবী জানানো হয়।

এদিকে দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন আয়োজিত মানববন্ধনের সাথে একাত্মতা ঘোষনা করেছেন রংপুর প্রেস ক্লাবের সভাপতি রশীদ বাবু ও সাধারণ সম্পাদক রফিক সরকার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য